করোনায় মৃত্যুর রেকর্ড রাজ্যে, এক দিনে ২৫ জন মারা গেলেন, সব মিলিয়ে ৮০০ ছাড়াল

করোনায় মৃত্যুর রেকর্ড রাজ্যে

জাস্ট দুনিয়া ব্যুরো: করোনায় মৃত্যুর রেকর্ড রাজ্যে, গত ২৪ ঘণ্টায় ২৫ জন মারা গেলেন! সব মিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮০০ ছাড়াল। এখনও পর্যন্ত সারা রাজ্যে করোনায় মারা গিয়েছেন ৮০৪ জন। স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবারের বুলেটিনে তেমনটাই বলা হয়েছে।

ওই বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৫০ জন। গত রবিবার যদিও এক দিনে রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছিলেন করোনায়, ৮৯৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৮৩৭।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

বেশ কয়েক দিন ধরে রাজ্যে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৬০০-র কাছাকাছি থাকছিল। কিন্তু শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করে, সেখানে দেখা যায়, তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। ফলে সব মিলিয়ে রাজ্যে শনিবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২১ হাজার ২৩১। রবিবার ৮৯৫ জন বেড়ে সেই সংখ্যাই হয় ২২ হাজার ১২৬। সোমবার ৮৬১ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ২৩ হাজারে পৌঁছে যায়। মঙ্গলবার সেটাই ২৩ হাজার ছাড়িয়ে গিয়েছে।

এত দিনের মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারাও গিয়েছেন করোনায়। এ দিনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২৫ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮০৪। এর আগে রবিবার মারা গিয়েছিলেন ২১ জন। এত দিন পর্যন্ত সেটাই ছিল করোনায় এক দিনে সর্বাধিক মৃত্যু। কিন্তু সোমবার সেই রেকর্ড ভেঙে যায়। মঙ্গলবার সেই রেকর্ডও ভেঙে যায়। গত ২৪ ঘণ্টায় যে ২৫ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১০ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনাতেও মারা গিয়েছেন ৯ জন। একই সঙ্গে পশ্চিম ও পূর্ব মেদিনীপুর এবং হুগলিতে ১ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

তবে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে বেশির ভাগই সুস্থ হয়ে উঠছেন। শতাংশের হিসেবে সংখ্যাটা ৬৬.২৪। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ১৫ হাজার ৭৯০ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৫৫৫ জন। এখনও সক্রিয় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২৪৩। তার মধ্যে কলকাতারই রয়েছেন ২ হাজার ৫৫২ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৫ লক্ষ ৬২ হাজার ১৩৭টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ১৩০টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ৯৯ হাজার ৩৩৮ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৫ হাজার ২৯৪ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)