Rampurhat Clash তৃণমূলনেতা খুনের পর অগ্নিকাণ্ড, পুড়ে মৃত ৮

Rampurhat Clash

জাস্ট দুনিয়া ডেস্ক: Rampurhat Clash তৃণমূলনেতা খুনের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে। ওই ঘটনায় অন্তত ৮ জনের পোড়া দেহ উদ্ধার হয়েছে।

সোমবার রাতে তৃণমূলনেতা ভাদু শেখ খুন হন বাগটুই মোড়ে। তার পরেই ওই গ্রামে একের পর এক বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ বাড়িগুলি থেকে অন্তত ৮টি দেহ উদ্ধার করেছে দমকল। বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, একটি বাড়িতে ৭ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে যায় সিআইডি এবং ফরেন্সিক টিম। হেলিকপ্টারে রামপুরহাট যান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

আগুনে জখম ৪ জনকে রামপুরহাট মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে এক জন শিশু রয়েছে। বাকিদের মধ্যে ১ জন যুবক এবং ২ জন মহিলা। তাঁদের আঘাত গুরুতর হলেও অবস্থা স্থীতিশীল বলে জানা গিয়েছে হাসপাতাল সূত্রে।

সোমবার রামপুরহাটের বগটুই গ্রামে বোমা হামলায় তৃণমূল নেতা ভাদু শেখের মৃত্যু হয়। ভাদু রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন। তাঁর বাড়ি রামপুরহাট থানা এলাকার বগটুই গ্রামে। সেখানে একটি চায়ের দোকানে বসেছিলেন ভাদু। সেই সময় তাঁকে লক্ষ্য করে বোমা ছুড়ে পালায় এক দল দুষ্কৃতী। ঘটনার পর স্থানীয়েরা রক্তাক্ত অবস্থায় ভাদুকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা ভাদুকে মৃত বলে ঘোষণা করেন।

তার পর থেকেই অগ্নিগর্ভ হয়ে ওঠে ওই গ্রাম। পর পর বাড়িতে আগুন লাগানোর ঘটনা ঘটে। দমকলের এক আধিকারিক জানিয়েছেন, সোমবার রাতে তিন জনের ঝলসানো মৃতদেহ উদ্ধার করার পর মঙ্গলবার সকালে আরও সাত জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ওই সাত জনই একটি বাড়িতে ছিলেন। দমকলের হিসেব অনুযায়ী, এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। কী বাবে আগুন লেগেছে, তা নিয়ে কোনও মন্তব্য করেনি দমকল। যদিও বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, ‘‘তিন চারটে বাড়িতে আগুন লেগেছিল। টিভি ফেটে আগুন লাগে। দমকল, পুলিশ গিয়েছিল। পুলিশ তদন্ত করে দেখুক, তার পর বলব।’’

তবে উপপ্রধান খুনের সঙ্গে এর যোগ থাকতে পারে বলে মনে করছেন অনুব্রত। তিনি বলেন, ‘‘গতকালের ঘটনার সঙ্গে এর যোগ থাকতে পারে। পুলিশ তদন্ত করে দেখুক। আমি তো ওখানে ছিলাম না। আমি সকালে খবর পেয়েছি। আমি যত দূর খবর পেয়েছি, একটি বাড়িতেই সাত জনের মৃতদেহ উদ্ধার হয়েছে।’’

রামপুরহাটের বগটুইয়ের অগ্নিদগ্ধ হয়ে নিহত হওয়া ৮ জনের দেহ সমাধিস্থ করা হয় মঙ্গলবার রাতে। বীরভূমের জেলাশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে সমাধিস্থ করা হয় ওই দেহগুলি। পাশাপাশি, মৃতদের পরিচয়ও সামনে এসেছে। তাঁদের শনাক্ত করেছেন জনৈক আলাউদ্দিন শেখ। আলাউদ্দিন জানান, মৃতদের মধ্যে রয়েছেন তাঁর শ্যালক, শ্যালিকা এবং তাঁদের সন্তান। এ ছা়ড়াও আরও কয়েক জন তাঁর পরিচিত বলে জানান আলাউদ্দিন। তাঁর দাবি, নিহতদের মধ্যে রয়েছেন মিনা বিবি। তাঁর বয়স ৪৫ বছর। এ ছাড়া নূরনিহার বিবি (৫৮), রুপালি বিবি (৪০), বানি শেখ (৪০), মিহির শেখ (৩৫), নেকলাল শেখ (৪০) ও রয়েছেন। রয়েছে দু’টি শিশুও। আলাউদ্দিনের দাবি, এঁদের খুন করা হয়েছে। তবে কাউকে তিনি সন্দেহ করছেন কি না, এ নিয়ে কিছু বলতে চাননি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)