লোকাল ট্রেন চালাতে চায় রাজ্য, কাল সোমবার বৈঠক রেলের সঙ্গে

লোকাল ট্রেন চালাতে চায় রাজ্য

জাস্ট দুনিয়া ব্যুরো: লোকাল ট্রেন চালাতে চায় রাজ্য, আগামী কাল সোমবার নবান্নে বৈঠক রেলের ঊর্ধতনদের সঙ্গে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, সকাল ও সন্ধ্যার ব্যস্ত সময়ে সীমিত সংখ্যক লোকাল ট্রেন চালানোর কথা ভাবছে রাজ্য সরকার। ট্রেনের সংখ্যার আনুপাতিক হারে যাত্রী পরিবহণের অনুমতিও দেওয়া হতে পারে। সোমবার বিকেল ৫টায় নবান্নে রাজ্য প্রশাসন ও পুলিশের কর্তাদের সঙ্গে বৈঠকে বসছেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

রাজ্যের তরফে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি (আইনশৃঙ্খলা), কলকাতার পুলিশ কমিশনার এবং পূর্ব রেলের পক্ষ থেকে অতিরিক্ত জেনারেল ম্যানেজার, প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার এবং অন্যান্য আধিকারিক আলোচনায় থাকবেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

রেল ও রাজ্য প্রশাসন সূত্রের খবর, অতিমারির মধ্যে ভিড় নিয়ন্ত্রণ করে কী ভাবে সুষ্ঠু উপায়ে লোকাল ট্রেন পরিষেবা শুরু করা যায়, তার উপায় খোঁজাই এ দিনের বৈঠকের মূল আলোচ্য বিষয়। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মেট্রোর মতো ভার্চুয়াল উপায়ে ভিড় নিয়ন্ত্রণের বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া হবে।

স্টেশনে ভিড় ও অশান্তি এড়াতে ভার্চুয়াল উপায়ে ভিড় নিয়ন্ত্রণের বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছে বঙ্গ। সে-ক্ষেত্রে মেট্রোয় গৃহীত ব্যবস্থাপনাই গুরুত্ব পেতে পারে। সামগ্রিক ভাবে ওই পরিকল্পনা চূড়ান্ত করে প্রস্তুতি সারতে বেশ কিছু দিন সময় লাগতে পারে বলে সংশ্লিষ্ট মহলের ধারণা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)