পুজোর মধ্যে মেট্রো বাড়তি সময় চলবে না, বন্ধ সারা রাতের পরিষেবাও

পুজোর মধ্যে মেট্রো

জাস্ট দুনিয়া ব্যুরো: পুজোর মধ্যে মেট্রো বাড়তি সময় চলবে না বলেই জানিয়ে দিলেন কর্তৃপক্ষ। সোমবার কলকাতা হাইকোর্ট দুর্গামণ্ডপ চত্বরকে ‘নো এন্টি জোন’ তৈরির নির্দেশ দেওয়ার পরেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। হাইকোর্টের নির্দেশকে মর্যাদা দিতেই ওই সিদ্ধান্ত, দাবি মেট্রো কর্তৃপক্ষের।

পুজোর মধ্যে মেট্রো সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্তই চলবে। তবে সপ্তমী থেকে দশমী— এই চার দিন মেট্রো চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত, ২০ মিনিট অন্তর। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে শুধুমাত্র জরুরি পরিষেবাটুকু দিতে পুজোর মধ্যে মেট্রো চলবে।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

মেট্রো সূত্রে জানা গিয়েছে, প্রাক্-করোনা পরিস্থিতির নির্ঘণ্ট মেনে কবি সুভাষ ও দমদম থেকে যথাক্রমে রাত ৯টা ৪৫ ও ৯টা ৫৫-য় অন্তিম মেট্রো ছাড়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু আদালতের নির্দেশ প্রকাশ্যে আসার পরে পুজোর মধ্যে মেট্রো বাড়তি সময় সময় চলবে না বলে সিদ্দান্ত নেওয়া হয়।

ষষ্ঠী পর্যন্ত সপ্তাহের কাজের দিনে ১৫২টি ট্রেন এবং সপ্তমী থেকে দশমী সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬৪টি ট্রেন চলবে। ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় এমনটাই জানিয়েছেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)