হাত ভাঙল তৃণমূল নেতার, কেন্দ্রীয় মন্ত্রীর গাড়িতে হামলা

হাত ভাঙল তৃণমূল নেতার

জাস্ট দুনিয়া ব্যুরো: হাত ভাঙল তৃণমূল নেতার, তিনি উদয়ন গুহ। দিনহাটা এই নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে বৃহস্পতিবার। তিনি খুব সামান্য ভোটে পরাজিত হয়েছিলেন বিজেপির কাছে।  অভিযোগ এদিন বুধবার রাতে এলাকার দুটো ক্লাব ভাঙচুর হয়। তা নিয়েই সকাল থেকে উত্তেজনা ছিল এলাকায়।  সেই খবর পেয়েই উদয়ন গুহ  ঘটনাস্থলে যান। তিনি দিনহাটার প্রাক্তন বিধায়ক। সেখানেই তাঁর উপর হামলা হয় বলে অভিযোগ।

প্রথমে গাড়িতে হামলা চালালেও পরে তাঁকে মারা হয়। হাতে চোট লাগায় সঙ্গে সঙ্গেই তাঁকে স্থানীয় দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।  সেখানেই জানা যায় হাত ভেঙেছে তাঁর। তিনি ছাড়াও আহত হয়েছেন আর এক তৃণমূল নেতা। এলাকায় এখনও উত্তেজনা রয়েছে। দাবি উঠেছে অভিযুক্তদের কঠোর শাস্তির।

একই দিনে মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রী মুরলীধরণের গানির উপর হামলা চালানো হয়। অভিযোগ ইট বৃষ্টির সঙ্গে বাঁশ দিয়ে ভাঙা হয় তাঁর গাড়ি। মুরলীধরণের সঙ্গে একই গাড়িতে ছিলেন বিজেপি নেতা রাহুল সিনহা। সেখান তেকে কোনও রকমে তাঁরা পালিয়ে বাঁচে। আহত হননি কেউ। অভিযোগের তির তৃণমূলের দিকে। যদিও তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে।

এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক। এদিন ওই এলাকার আহত কর্মীদের দেখতে পৌঁছেছিল বিদেশ প্রতিমন্ত্রী পি মুরলীধরণ। তখনই তাঁদের গাড়ির উপর হামলা চালায় দুষ্কৃতী দল।  ঘটনাটি ঘটে মেদিনীপুর থেকে ঘাটাল যাওয়ার পথে পাঁচখুরি এলাকায়। স্থানীয় তৃণমূলের তরফে বিরোধীদের বিরুদ্ধে অকারণে এলাকায় উত্তেজনা ছড়ানোর অভিযোগ আনা হয়েছে।

আক্রান্ত যে দলের কর্মীই হোক না কেন ভোট পরবর্তী অশান্তি চলছেই রাজ্যে। বুধবার শপথ নেওয়ার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, শক্তহাতে সামলানো হবে এই সব অশান্তির ঘটনা। প্রমানিত হলে কঠিন শাস্তির মুখে পড়বে সকলেই। তার পরও অশান্তি থামার কোনও লক্ষ্মণই দেখা যাচ্ছে না। কোভিড পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে সরকার যেভাবে কঠিন পদক্ষেপ নিয়েছে তাও নষ্ট হচ্ছে এই সব কারণে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)