শ্রীভূমিতে বন্ধ দর্শক প্রবেশ, অষ্টমীর রাতে পুলিশ খালি করল এলাকা

শ্রীভূমিতে বন্ধ দর্শক প্রবেশ

জাস্ট দুনিয়া ব্যুরো: শ্রীভূমিতে বন্ধ দর্শক প্রবেশ অন্তত অষ্টমীর রাতের জন্য। এবার কলকাতার সব থেকে আকর্ষণীয় মন্ডপ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে শ্রীভূমি স্পোর্টিং। দুবাইয়ের বুর্জ খলিফাকে যেন তুলে এনে বসিয়ে দেওয়া হয়েছে শ্রীভূমিতে। যা ঘিরে শহর থেকে গ্রামাঞ্চলের উত্তেজনা তুঙ্গে। চতুর্থী থেকেই মানুষ কলকাতার বুকে বুর্জ খলিফা দেখার জন্য মরিয়া হয়ে উঠেছে। যত দিন গিয়েছে তা যেন প্রতিমুহূর্তে বেড়েছে। যা ভয়ঙ্কর রূপ নেয় অষ্টমীর রাতে। শ্রীভূমি দেখার জন্য কাতারে কাতারে মানুষ যখন লেকটাউন মুখি তখন স্তব্ধ হয়ে যায় ভিআইপি রোড, উল্টোডাঙার মতো গুরুত্বপূর্ণ রাস্তা।

শেষ পর্যন্ত নামতে হয় বিধাননগর পুলিশ কমিশনারেটকে। যুদ্ধকালীন তৎপড়তায় রাস্তা খালি করার কাজ শুরু হয় পুলিশের শীর্ষ কর্তাদের নেতৃত্বে। আর তা করতে সবার প্রথমে বন্ধ করা হয় শ্রীভূমিতে দর্শকের প্রবেশ। এলাকা ঘিরে ফেলে একটু একটু করে সেখান থেকে মানুষকে বের করে দেওয়া হয়। তার মধ্যেই পাস করানো হতে থাকে আটকে থাকা গাড়ি। সেই সময় কয়েকলক্ষ মানুষ মনে হয় মন্ডপে ঢোকার লাইনে দাঁড়িয়েছিলেন। যা পরিস্থিতি দাঁড়িয়েছিল তাতে সকাল হয়ে যেত এই ভিড় কমতে।

সপ্তমীতেই বন্ধ করা হয়েছিল শ্রীভূমির মন্ডপের লেজার লাইট শো। বিমান চালকরা এটিসিকে অভিযোগ জানিয়েছিলেন, ওই আলোর জন্য বিমান চালাতে সমস্যা হচ্ছে। যে কারণে তড়িঘড়ি তা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় পুলিশ। তার পর অষ্টমীর শুরুতে বন্ধ করা হয় আলো। দর্শকের চাপ কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তাতেও কাজ হয়নি। বরং অষ্টমীর রীতি মেনেই উপচে পড়ে ভিড়।  কার্যত অবরুদ্ধ হয়ে যায় ভিআইপি রোড। সারদিয়ে দাঁড়িয়ে যায় বাস, গাড়ি, অটো, রিক্সা। এক ইঞ্চি ফাঁক গলে বেরনোরও অবকাশ ছিল না। যেন হাসফাঁস অবস্থা গোটা শহরের।

বুর্জ খলিফা লেখা বাসের রুটও তৈরি হয়ে যায়। মানুষের সব আকর্ষণের কেন্দ্র হয়ে দাঁড়ায় শ্রীভূমি। গোটা বাংলার সব রাস্তা যেন এসে মিশেছে নকল বুর্জ খলিফার সামনে। অষ্টমীর রাত বাড়তে এতটা পরিস্থিতি খারাপ হয় যা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কা তৈরি হয়। সঙ্গে পরিস্থিতি সামলাতে নেমে পড়ে বিধাননগর কমিশনারেট। খালি করে দেওয়া হয় এলাকা। বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমির মন্ডপে প্রবেশ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)