পুরোভোটে বিজেপির প্রার্থী হতে চান, জমা পড়ল ৭০০-র উপর আবেদন

Kolkata Municipal Election 2021

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপির প্রার্থ হতে চান এমন লোকের যে অভাব নেই বোঝা যাচ্ছে খুব ভাল করেই। সামনেই কলকাতা ও হাওড়ায় পুরভোট। তার আগে সেই নির্বাচনে বিজেপির হয়ে প্রার্থী হতে চেয়ে আবেদন জমা দিলেন শ’য়ে শ’য়ে মানুষ। বিধানসভা নির্বাচনের আগে টালিগঞ্জের কলাকুশলী থেকে শুরু করে তৃণমূলের অনেক বড় নামকেও দেখা গিয়েছিল দলে দলে বিজেপিতে যোগ দিতে। কিন্তু ভোট শেষ হতেই এক এক করে সবার মোহভঙ্গ হওয়ার শুরু। আর ফলের পর তো কথাই নেই। তৃণমূলের প্রাক্তনরা গুটি গুটি পায়ে সব ফিরে গেলেন পুরনো দলে। আর বি‌নোদন দুনিয়ার লোকেরা আবার মন দিলেন তাঁদের কাজে।

তা বলে বিজেপিতে যোগ দেওয়ায় কোনও ঘাটতি নেই। পুরভোটের দামামা বেজে গেলেও এখনও আটকে দিনক্ষণ ঘোষণা। তার মধ্যেই আবার নতুন করে বিজেপির হয়ে লড়াইয়ে নামার হিরিক দেখা যাচ্ছে। কলকাতায় ১৪৪টি ওয়ার্ডে হবে এবারের পুরভোট। অন্য দিকে হাওড়ায় ভোট হবে ৫০টি ওয়ার্ডে। সেখানে কলকাতায় পুরভোটে বিজেপির প্রার্থী হতে চেয়ে আবেদন জানিয়েছেন ৫০০-র উপর মানুষ। অন্যদিকে হাওড়ায় সেই সংখ্যা ২০০-র ওপর। এখানেই শেষ নয়, রাজ্য দফতরের ড্রপ বক্সেও জমা পড়েছে ১০০-র ওপর বায়োডেটা।

বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী নির্বাচন খুব সুখকর হয়নি তাই এবার মেপে পা ফেলতে চাইছে দল। পুরভোটে জেলার মতামতকেই গুরুত্ব দিতে চাইছে শীর্ষ নেতারা। জেলা থেকেই প্রার্থীর সম্ভাব্য তালিকা চাওয়া হয়েছে। সেটা পেলে তার উপর নির্ভর করেই বাছাই করা হবে প্রার্থী। দল বদল করতে পারেন এমন সন্দেহের অবকাশ থাকলেই তাঁকে বাতিল করা হবে। ভুল থেকে শিক্ষা নিয়েই পুরভোটে লড়তে চাইছে ভারতীয় জনতা পার্টি।

আগামী মাসেই পুরভোট তার আগে প্রার্থী নির্বাচনে মনোনিবেশ করেছে রাজ্য নেতৃত্ব। বোঝাই যাচ্ছে পুরভোটে কোনও সেলেব প্রার্থী দেখা যাওয়ার সম্ভাবনা নেই। বরং যাঁরা গ্রাসরুট পর্যায়ে নেমে দলের হয়ে কাজ করেন তাঁদেরই প্রাধান্য দেওয়া হবে। সে কারণে জেলা কমিটিকে গুরুত্ব দেওয়া হচ্ছে এক্ষেত্রে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, মণ্ডল থেকে জেলা কমিটির কাছে যে নাম পাঠানো হবে সেই নামের উপর ভিত্তি করেই চূড়ান্ত প্রার্থী নির্বাচিত করা হবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)