Paresh Adhikari অবশেষে সিবিআই দফতরে, সাড়ে তিন ঘণ্টা জেরা

Paresh Adhikari

জাস্ট দুনিয়া ডেস্ক: অবশেষে Paresh Adhikari সিবিআই দফতরে গেলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি উত্তরবঙ্গ থেকে বিমানে কলকাতায় নামেন। সেখান থেকেই সরাসরি পৌঁছন সিবিআই দফতরে। প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তিনি সেখান থেকে বেরোন। তবে তদন্তকারীরা তাঁর কাছে ঠিক কী কী বিষয় জানতে চেয়েছেন, তা নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি পরেশ।

গত মঙ্গলবার কলকাতা হাই কোর্ট নির্দেশ দেয়, রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশকে সিবিআই দৱতরে গিয়ে হাজিরা দিতে হবে। প্রভাব খাটিয়ে নিজের মেয়ে অঙ্কিতাকে স্কুলের চাকরিতে যোগ দেওয়ার ব্যবস্থা করে দিয়েছেন বলে পরেশের বিরুদ্ধে অভিযোগ। এবং গোটাটাই হয়েছে নিয়ম ভেঙে। ববিতা সরকার নামে এক তরুণী হাই কোর্টে মামলা করেন, তাঁর থেকে কম নম্বর পাওয়ার পরেও নিয়ম ভেঙে অঙ্কিতাকে স্কুলের চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। ওই দিন রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হলেও, সেই সময় সকন্যা পরেশকে জলপাইগুড়ি রোড স্টেশন থেকে পদাতিক এক্সপ্রেসে উঠতে দেখা যায়।

কিন্তু ওই ট্রেন পর দিন সকালে শিয়ালদহ পৌঁছলে মন্ত্রী বা তাঁর মেয়েকে পদাতিক এক্সপ্রেস তেকে নামতে দেখা যায়নি। জানা যায়, ভোর ৪টে ৫৬ মিনিট নাগাদ তাঁদের বর্ধমান স্টেশনে নামতে দেখা গিয়েছে। সেখান থেকে একটি সাদা গাড়ি চড়ে তাঁরা কোথাও চলে যান বলে খবর। এর পর ওই দু’জনের আর কোনও সন্ধান মেলেনি। বৃহস্পতিবার সিবিআই মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

Paresh Adhikari

এর পর হাই কোর্টে মন্ত্রীর আইনজীবী জানান, মন্ত্রী কোচবিহারে রয়েছেন। বিকেল তিনটের মধ্যে তাঁকে ফের সিবিআই কাছে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু আইনজীবী বিচারপতিকে জানান, বিমান ধরে কলকাতায় আসতে আসতে সন্ধ্যা সাড়ে ৬টা বেজে যাবে। বিচারপতি নির্দেশ দেন, তখনই যেন মন্ত্রী হাজিরা দেন।

এর পর মন্ত্রী কলকাতায় নামেন বাগডোগরা থেকে বিমানে। সাড়ে সাতটা নাগাদ পৌঁছন নিজাম প্যালেসে। সাড়ে ১০ পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)