পার্শ্বশিক্ষকেরা আমরণ অনশন শুরু করলেন, মঞ্চে হাজির বিজেপির রাজ্য সভাপতি

পার্শ্বশিক্ষকেরা আমরণ অনশন শুরু করলেনপার্শ্বশিক্ষকেরা আমরণ অনশন শুরু করলেন

জাস্ট দুনিয়া ডেস্ক: পার্শ্বশিক্ষকেরা আমরণ অনশন শুরু করলেন বিকাশ ভবনের সামনে। বেতন বৃদ্ধির দাবিতেই তাঁরা আমরণ অনশন শুরু করেছেন বলে জানানো হয়েছে।

গত পাঁচ দিন ধরে তাঁরা বিকাশ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করছেন। শুক্রবার থেকেই তাঁরা অনশনে বসেন। ওই দিন ৩০ জন অনশন মঞ্চে ছিলেন। শনিবার সেই সংখ্যা ৪০ ছুঁয়েছে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের তরফে জানানো হয়েছে, দাবি নিয়ে তারা সরকারের সঙ্গে বহু বার যোগাযোগের চেষ্টা করেছে। কিন্তু সরকার কোনও পদক্ষেপ করেনি। তাই অনশনকেই হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন পার্শ্বশিক্ষকরা। রাজ্যের তরফে কোনও সদর্থক পদক্ষেপ গ্রহণ না করা পর্যন্ত এই অনশন চলবে বলে জানানো হয়েছে। অনশনকারীর সংখ্যা আরও বাড়বে বলে ওই মঞ্চের তরফে জানানো হয়েছে। তাঁদের হুঁশিয়ারি, সরকার কোনও ব্যবস্থা না নিলে আমৃত্যু এই অনশন চলবে।

আন্দোলনকারীদের দাবি, নির্দিষ্ট কোনও বেতন কাঠামো তাঁদের নেই। কেন্দ্র ও রাজ্য সরকার যৌথ ভাবে তাঁদের হাতে সাম্মানিক বেতন দেয়। দুই সরকারের দেওয়া অনুদানের অনুপাত ৬০:৪০। অবসর নেওয়ার পরে তাঁদের ভবিষ্যৎ অনিশ্চিত। অভিযোগ, বরাদ্দ থেকে টাকা কম মিলছে। রাজ্যের বর্তমান শাসকদল ক্ষমতায় আসার আগে তাঁদের স্থায়ীকরণ করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল।

কিন্তু ক্ষমতায় আসার পর তৃণমূল এ বিষয়ে কোনও পদক্ষেপ করেনি। রাজ্যে প্রায় ৪০ হাজার পার্শ্ব শিক্ষক রয়েছেন। বিকাশ ভবনে পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের আন্দোলনে রয়েছেন প্রায় ১০ হাজার শিক্ষক-শিক্ষিকা।

এ দিন অনশন মঞ্চে হাজির হন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। তিনি সেখানে বলেন, “চাকরি চাইলে সরকার লাঠিপেটা করছে। ডিএ পাচ্ছেন না কর্মীরা। চাকরিও দিতে পাচ্ছে না। আমরা আপনাদের সঙ্গে রয়েছি।”


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)