রাজ্যে এক দিনে এই প্রথম ৪ হাজার জন করোনা-আক্রান্ত, কমছে সুস্থতার হার

রাজ্যে এক দিনে এই প্রথম ৪ হাজার জন করোনা-আক্রান্ত

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে এক দিনে এই প্রথম ৪ হাজার জন করোনা-আক্রান্ত হলেন। একই সঙ্গে কমছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টাতে মারা গিয়েছেন ৬১ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ৫৭। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৪ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যুর সংখ্যা ৬ হাজার ১৮০। সক্রিয় আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৩৫ হাজার ১৭০। সুস্থতার হার কমে ৮৭.৪৩ শতাংশ হয়েছে। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যের করোনাচিত্র এমনটাই।

গত ২৪ ঘণ্টাতে যে ৬১ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৭ জন বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ১৩, হাওড়ায় ৬, হুগলিতে ২, দক্ষিণ ২৪ পরগনায় ৩, পশ্চিম মেদিনীপুরে ২, বাঁকুড়ায় ১, বীরভূমে ২, নদিয়ায় ২, মালদহে ১, দক্ষিণ দিনাজপুরে ২, উত্তর দিনাজপুরে ২, জলপাইগুড়িতে ২, কোচবিহারে ২ এবং দার্জিলিঙে ২ জন করে করোনা আক্রান্ত মারা গিয়েছেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

রাজ্যে এক দিনে এই প্রথম ৪ হাজার জন করোনা-আক্রান্ত, তবে সুস্থতার হার ৮৭.৪৩ শতাংশ। গত কয়েক দিন ধরে এই হার একটু একটু করে কমছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৭০৭ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ৩ হাজার ৩৮২ জন। কলকাতাতেই গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮০৪ জন।

সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে প্রায় ২ লাখ ৮৭ হাজার মানুষ ছাড়া পেলেও এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ১৭০। তার মধ্যে কলকাতারই রয়েছেন ৭ হাজার ৩৩১ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৪০ লক্ষ ৭৮ হাজার ৬৫১টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৭৬২টি টেস্ট হয়েছে।

এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৭ হাজার ৮৮৯ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ২ হাজার ৪০১ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)