শিলিগুড়ির প্রশাসনিক বৈঠক থেকে স্কুল-কলেজ খোলার নির্দেশ মুখ্যমন্ত্রীর

হাওড়ায় প্রশাসনিক বৈঠকে মমতাহাওড়ায় প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী খতিয়ে দেখলেন সেখানকার পরিকাঠামো। উত্তরবঙ্গকে তৃণমূলের শক্ত ঘাঁটি করে তুলতে এখন তৎপর রাজ্য সরকার। তার মধ্যে ধসে ভেঙে যাওয়া রাস্তা মেরামত থেকে শুরু করে সেখানকার স্বাস্থ্য ব্যবস্থা সব নিয়েই খোঁজ নিলেন তিনি। খোঁজ নিলেন উত্তরবঙ্গের কোভিড পরিস্থিতির। যা প্রশাসনের জন্য অনেকটাই স্বস্তির। যখন দক্ষিণবঙ্গে হুহু করে বাড়ছে কোভিড সংক্রমণ তখন উত্তরবঙ্গল অনেকটাই সেড়ে উঠেছে। রবিবারই শিলিগুড়িতে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সেখান থেকে যাবেন কার্শিয়াংয়ে। সেখানেও প্রশাসনিক বৈঠক করবেন তিনি। এদিন যাঁরা যোগ দেননি তাঁদের দার্জিলিং, কার্শিয়াংয়ের বৈঠকে যোগ দেওয়ার নির্দেশও দিলেন তিনি।

এদিকে উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকেই রাজ্যের স্কুল-কলেজ খোলার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২০-র মার্চ মাস থেকে বন্ধ স্কুল-কলেজ। পেরিয়ে গিয়েছে দেড় বছরের বেশি সময়। বার বার প্রস্তুতি নিয়েও স্কুল খোলা সম্ভব হয়নি। ছাত্রছাত্রীদের জীবন নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননি মুখ্যমন্ত্রী। সেই থেকেই অন-লাইনে ক্লাস থেকে পরীক্ষা সবই হচ্ছিল। এদিন ১৫ নভেম্বর থেকে স্কুল-কলেজ খোলার বার্তা দিলেন তিনি। সেই মতো প্রস্তুতি নেওয়ার ন‌ির্দেশও দিয়ে দিলেন তিনি।

এদিন তিনি উত্তরবঙ্গের প্রশাসনে সবাইকে বাড়তি দায়িত্ব নেওয়ার অনুরোধ জানালেন। এদিন উত্তরকন্যায় আলিপুর ও জলপাইগুড়ি জেলার আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছু বিষয়ে অসন্তুষ্টও শোনাল তাঁর গলা। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম উত্তরবঙ্গ সফরে গেলেন তিনি। মাঝে একবার পরিকল্পনা থাকলেও তা হয়ে ওঠেনি। কোভিডের কারণে অসমাপ্ত সব কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দেন তিনি। মঙ্গলবার কার্শিয়াং সফরে যাবেন তিনি। শুনে নিন আর কী কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)