শনিবার লকডাউন নয় রাজ্যে, টুইটে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

শনিবার লকডাউন নয় রাজ্যে

জাস্ট দুনিয়া ব্যুরো: শনিবার লকডাউন নয় রাজ্যে, বৃহস্পতিবার টুইট করে সে কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৩ সেপ্টেম্বর ‘নিট’ পরীক্ষা রয়েছে। তার আগের দিন অর্থাৎ ১২ সেপ্টেম্বর রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন হওয়ার কথা আগেই ঘোষণা করেছিল নবান্ন। কিন্তু ওই পরীক্ষার দিন পরীক্ষার্থীদের যাতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে অসুবিধা না হয়, সে কারণেই সম্পূর্ণ লকডাউন প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিন টুইটারে মমতা লিখেছেন, ‘‘সেপ্টেম্বরের ১১ এবং ১২ তারিখ রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউনের কথা পশ্চিমবঙ্গ সরকার আগেই ঘোষণা করেছিল। কিন্তু ১৩ তারিখের পূর্ব নির্ধারিত নিট পরীক্ষার কথা ভেবে ১২ তারিখ লকডাউনের বিধিনিষেধ তুলে নেওয়ার জন্য আমরা পরীক্ষার্থীদের কাছ থেকে প্রচুর অনুরোধ পেয়েছি।’’

তিনি আরও বলেন, ‘‘যাতে তাদের পরীক্ষা কেন্দ্রে যাওয়ার বিষয়ে সুবিধা হয়। যে হেতু ১১ তারিখও রাজ্য জুড়ে লকডাউন রয়েছে, তাই তাঁদের সুবিধার কথা মাথায় রেখে ১২ তারিখের লকডাউন প্রত্যাহার করে নেওয়া হল। পরীক্ষার্থীরা যাতে ১৩ তারিখ নির্বিঘ্নে পরীক্ষাকেন্দ্রে যেতে পারেন, তার জন্যই এটা করা হল। তাঁদের সাফল্য কামনা করি।’’


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

এর আগে নবান্ন জানিয়েছিল, রাজ্যে ২০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউনের বিধিনিষেধ থাকবে। তিন দিন সম্পূর্ণ লকডাউনের কথাও ঘোষণা করা হয়— ৭, ১১ এবং ১২ সেপ্টেম্বর। কিন্তু আনলক ফোর-এর নির্দেশিকায় অবশ্য কেন্দ্র লকডাউন নিয়ে রাজ্যের হাত কিছুটা বেঁধে দিয়েছিল। কেন্দ্রের নির্দেশিকায় বলা হয়েছিল, নতুন করে কোনও রাজ্য কন্টেনমেন্ট জোনের বাইরে বা রাজ্য জুড়ে লকডাউন ঘোষণা করতে পারবে না।

রাজ্যের ওই তিন দিনের লকডাউন অবশ্য তার আগেই ঘোষণা করা হয়েছিল। শনিবার লকডাউন নয় রাজ্যে জানিয়ে দিয়ে তার মধ্যে আর এক দিন প্রত্যাহার করা হল নিটের কারণে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)