নির্মল মাজি গুরুতর অসুস্থ, মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে ভর্তি এসএসকেএমে

নির্মল মাজিনির্মল মাজি

জাস্ট দুনিয়া ব্যুরো: নির্মল মাজি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। বাঙুর ইনস্টিটিউট অব নিউরোলজিতে তাঁকে বৃহস্পতিবার ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী নির্মল মাজি-র মস্তিষ্কে রক্তক্ষরণের প্রমাণ পাওয়া গিয়েছে। জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। এই মুহূর্তে একটি মেডিক্যাল টিম তাঁর চিকিৎসা করছে। তবে তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান উলুবেড়িয়া উত্তরের বিধায়ক তথা রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী নির্মল মাজি। এই মুহূর্তে মেডিক্যাল কলেজে করোনার চিকিৎসা হচ্ছে। এ দিন সকালেও চিকিৎসার তদারকি করতে মেডিক্যালে গিয়েছিলেন তিনি। গত কয়েক দিন ধরেই অসুস্থতা বোধ করছিলেন। কিন্তু এ দিন সকাল থেকেই তাঁর মাথা যন্ত্রণা শুরু হয়। তার পর নির্মলকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাঁর সিটি স্ক্যান হয়। আর তাতেই ধরা পড়ে সাবডুয়াল হেমাটোমা অর্থাৎ মস্তিষ্কে রক্তক্ষরণ। এর পরেই তাঁকে ভর্তি করা হয় বাঙুর ইনস্টিটিউট অব নিউরোলজিতে।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

চিকিৎসকেরা জানিয়েছেন, নির্মল মাজি-র মস্তিষ্কে দ্রুত অস্ত্রোপচার করতে হবে। এর পরেই ৮ চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল টিম গঠন করা হয়। সেই দলে রয়েছেন কার্ডিওলজিস্ট, নিউরোলজিস্ট, নিউরো সার্জেন, এন্ডোক্রিনোলজিস্ট, মেডিসিন বিশেষজ্ঞ এবং অ্যানাসথেসিস্টেরা।

নির্মল মাজি-র পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই অসুস্থতা বোধ করছিলেন তিনি। সেই সঙ্গে কাজের চাপও ছিল প্রবল। কারণ, কলকাতা মেডিক্যাল কলেজে করোনা চিকিৎসা দেখভালের দায়িত্ব ছিল তাঁর উপরেই। অসুস্থ শরীর নিয়েই তিনি রোজ মেডিক্যাল কলেজে যেতেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)