কলকাতার নয়া পুলিশ কমিশনার সৌমেন মিত্র, ৫ বছর পর ফিরিয়ে আনা হল ভোটের আগে

কলকাতার নয়া পুলিশ কমিশনার সৌমেন মিত্র

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতার নয়া পুলিশ কমিশনার সৌমেন মিত্র, আবারও পাঁচ বছর পর। ২০১৬ সালে তাঁকে নির্বাচন কমিশন নিয়ে এসেছিল এই পদে। তার পর ভোট মিটতেই মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয় বার শপথ নেওয়ার আগেই সৌমেনকে সরিয়ে ফের রাজীব কুমারকে কলকাতার পুলিশ কমিশনার পদে ফিরিয়ে এনেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার সেই সৌমেনকেই কমিশনার পদে নিয়ে এলেন মমতা। এবং সেটাও আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই। অর্থাৎ ভোটের সময় কলকাতার আইনশৃঙ্খলার দায়িত্ব থাকছে সৌমেনের উপরেই।

সৌমেন এত দিন এডিজি (প্রশিক্ষণ) পদে কর্মরত ছিলেন। শনিবারই নবান্নে তাঁর বদলির নির্দেশিকা প্রকাশ্যে এসেছে। তাঁর জায়গায় গেলেন দেবাশিস রায়। তিনি সশস্ত্র বাহিনীর এডিজি পদে ছিলেন। কলকাতার বর্তমান পুলিশ কমিশনার অনুজ শর্মাকে পাঠানো হয়েছে এডিজি (সিআইডি) পদে। ওই পদে এত দিন ছিলেন সিদ্ধিনাথ গুপ্ত। তাঁকে দক্ষিণবঙ্গের এডিজি করা হয়েছে।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

এডিজি (আইনশৃঙ্খলা) পদে এত দিন ছিলেন জ্ঞানবন্ত সিং। তাঁর জায়গায় পাঠানো হয়েছে কলকাতার স্পেশাল কমিশনার জাভেদ শামিমকে। পাশপাশি ব্যারাকপুরের পুলিশ কমিশনার করা হয়েছে অজয় নন্দাকে। ওই পদে থাকা মনোজ কুমারকে পাঠানো হয়েছে আইজি (সিআইএফ) পদে। বিধাননগরের কমিশনার করা হয়েছে সুপ্রতিম সরকারকে। তিনি কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার ছিলেন।

বারাসত রেঞ্জের ডিআইজি সি সুধাকরকে পাঠানো হয়েছে হাওড়ার পুলিশ কমিশনার পদে। তাঁর জায়গায় আনা হয়েছে বিধাননগরের পুলিশ কমিশনার মুকেশকে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)