মুকুল-শুভ্রাংশু ফের কি তৃণমূলে? তৃণমূল ভবনে হাজির বাবা-ছেলে

মুকুল-শুভ্রাংশু

জাস্ট দুনিয়া ব্যুরো: মুকুল-শুভ্রাংশু তৃণমূলের পথে, ইঙ্গিত এমনটাই। সব ঠিকঠাক থাকলে শুক্রবার বিকেলেই তৃণমূলে ফিরতে চলেছেন মুকুল রায়। শুক্রবার বিকেলে পুত্র শুভ্রাংশুকে নিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েক সঙ্গে দেখা করতে যাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। মুকুলের ঘনিষ্টসূত্রে জানা গিয়েছে, এদিন বিকেলে তাঁর মমতার সঙ্গে দেখা করার কথা। তবে সেই সাক্ষাৎ কোথায় হবে তা এখনও জানা যায়নি। মুকুল ঘনিষ্ঠদের দাবি এই সাক্ষাৎকার পর্ব হতে পারে তৃণমূল ভবনে অথবা মমতার কালীঘাটের বাড়িতে। তবে ইতিমধেই তৃণমূল ভবনে পৌঁছেছেন মুকুল-শুভ্রাংশু।

২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে থেকেই তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করে মুকুলের। নির্বাচনপর্ব কাটার কিছুদিনের মধ্যেই তিনি বিজেপিতে যোগ দেন। ২০১৯-এর লোকসভা নির্বাচনের সময় মুকুলকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়। এর পর ২০২১-এ বিধানসভা নির্বাচনে মুকুলকে বিজেপি প্রার্থী করে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে। ভোটে জিতে জীবনে প্রথমবার বিধায়ক হন মুকুল। তৃণমূল ছেড়ে যাওয়ার পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়সহ তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে সুর চড়াতেন মুকুল। ২০১৯-এর নির্বাচনের পরে তাঁর ছেলে শুভ্রাংশু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। ২০২১-এ সেই বিজপুর থেকেই বিজেপির হয়ে বোটে দাঁড়ান শুভ্রাংশু। হেরেও যান।

এর পরেই গোটা ঘটনায় নতুন মোর আসে। ভোটের পর ফেসবুকে একটি পোস্ট করেন শুভ্রাংশু। সেখানে তিনি লেখেন, সমালোচনা না করে আত্মসমালোচনা করা উচিত। ভোটে বিজেপির ভড়াডুবির পর এটাই তাঁর পরামর্শ ছিল। তখন থেকেই শুভ্রাংশুকে একটু বেসুরো লাগছিল। কিন্তু ঘটনাক্রম ১৮০ ডিগ্রি ঘুরে যায় শুভ্রাংশুর মা কৃষ্ণা রায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর। অসুস্থ কৃষ্ণাকে ওই হাসপাতাল একমো সাপোর্টে রাখা হয়। আর সেই সময় তাঁকে দেখতে হাসপাতালে যান তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মুকুল পত্নী কোভিড আক্রান্ত হওয়ার পর কোনও বিজেপি নেতাই তাঁর খোঁজ খবর নেননি বলে অভিযোগ এমনকী মুকুল যখন করোনা আক্রান্ত হন তখনও নয়। ফলে অভিষেকের এই দেখতে যাওয়া মুকুল শুভ্রাংশুর কাছে অন্যমাত্রা যোগ করে। সংবাদ মাধ্যমে তাঁরা মমতা-অভিষেকর প্রতি কৃতজ্ঞতা জানান আর তখন থেকেই জল্পনা শুরু হয়, তবে কি এবার মুকুল-শুভ্রাংশু তৃণমূলে? মুকুল ঘনিষ্ঠরা বলছেন, সব কিছু ঠিকঠাক থাকলে আজ বিকেল ৩টেয় সমস্ত জল্পনার অবসান হবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)