সিবিআইয়ে দফতরে মুকুল রায় যাবেন মহালয়ার দুপুরে, জানালেন নিজেই

সিবিআইয়ে দফতরে মুকুল রায়মুকুল রায়

জাস্ট দুনিয়া ডেস্ক: সিবিআইয়ে দফতরে মুকুল রায় যাবেন মহালয়ার দুপুরে। শুক্রবার এ কথা বিজেপির ওই নেতা নিজেই জানিয়েছেন।
এ দিন তিনি বিমানবন্দরে দাঁড়িয়ে বলেন, ‘‘আমাকে যদি যেতে বলা হয়, তবে আমি শনিবার দুপুর আড়াইটের পরে যেতে পারি।’’

যদিও এ দিন সিবিআইয়ের তরফে তাঁকে শনিবার দুপুরে নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতরে হাজিরা দেওয়ার কথা জানানো হয়েছে নারদ-কাণ্ডের তদন্তে নেমে বৃহস্পতিবার দুপুরে রাজ্যের পুলিশ কর্তা এসএমএইচ মির্জাকে গ্রেফতার করে সিবিআই।

বাংলার আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

পরে ওই দিন বিকেলে নগর ও দায়রা আদালতে আর্জি জানিয়ে তাঁকে নিজেদের হেফাজতে নেয় তারা। এর পরে মুকুল রায়কে শুক্রবারই হাজিরা দেওয়ার নোটিস পাঠানো হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে।

কিন্তু এ দিন সকালে এক প্রতিনিধি পাঠিয়ে বিজেপি নেতা মুকুল রায় সিবিআইয়ের কাছে সময় চান। ওই প্রতিনিধির কাছেই ফের তলবি চিঠি পাঠায় সিবিআই। তাঁকে শনিবার মহালয়ার দিনই হাজিরা দিতে বলা হয়। এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্রে। এর পর এ দিন বিকেলে মুকুল জানিয়ে দেন, তিনি শনিবার দুপুরেই সিবিআই দফতরে গিয়ে দেখা করবেন।

এসএমএইচ মির্জাকে সিবিআই পাঁচ দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েছে। আগামী সোমবার ফের তাঁকে কলকাতা নগর দায়রা আদালতে পেশ করতে হবে। তার আগেই মুকুল রায়ের মুখোমুখি বসিয়ে জেরা করতে চান গোয়েন্দারা, এমনটাই সিবিআই সূত্রে জানা গিয়েছে।

নারদ-কাণ্ডের যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছিল তাতে বর্ধমানের তৎকালীন পুলিশ সুপার এসএমএইচ মির্জাকে পাঁচ লক্ষ টাকা নিতে দেখা গিয়েছিল। নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের কথায় ইঙ্গিত ছিল, মুকুল রায়ের হয়েই টাকা নিয়েছেন মির্জা।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)