মিহির গোস্বামী তৃণমূল ছেড়ে দিল্লি গিয়ে বিজেপি-র পতাকা হাতে নিলেন

মিহির গোস্বামী

জাস্ট দুনিয়া ব্যুরো: মিহির গোস্বামী তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন। শুক্রবার দিল্লিতে বিজেপি-র সদর দফতরে গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখালেন কোচবিহার দক্ষিণের বিধায়ক। ওই অনুষ্ঠানে হাজির ছিলেন এ রাজ্যে বিজেপি-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ, কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক, দলের কেন্দ্রীয় মুখপাত্র আরপি সিংহ-সহ দলের অন্য নেতারা।

বিজেপি-তে যোগ দেওয়ার পর রাজ্যের বিরুদ্ধে মুখ খুলেছেন মিহির। তাঁর কথায়, ‘‘গত ৩ অক্টোবর তৃণমূলের যাবতীয় সাংগঠনিক পদ থেকে ইস্তফা দিয়েছিলাম। আজ বিজেপিতে যোগ দিলাম। রাজ্যে যে অনাচার চলছে, দুর্নীতি, ঠিকাদারের রাজত্ব কায়েম হয়েছে, তার প্রতিবাদে আমার এই সিদ্ধান্ত।’’

তিনি আরও বলেন, ‘‘স্বাধীনতার পর থেকে বিগত বাম জমানায় উত্তরবঙ্গের প্রতি যে বঞ্চনা ও ধারাবাহিক ভাবে অবহেলা হয়ে এসেছে, তার প্রতিবাদে এটা আমার ধর্মযুদ্ধ বলতে পারেন। রাজনৈতিক জীবনের প্রান্তে এসে আমি আমার বাংলার নতুন ভোট দেখতে চাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উত্তরবঙ্গের মানুষ সুদিন পাবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।’’

দীর্ঘ দিন ধরেই মিহিরকে নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা ছিল। তিনি কী করবেন, তাঁর ভবিষ্যৎ রাজনৈতিক পথ কী হতে পারে, তা নিয়ে নানা গুঞ্জন চলছিল। বেশ কিছু দিন ধরেই মিহির নিজের ক্ষোভ-অভিমানের কথা জানিয়ে আসছিলেন দলের অভ্যন্তরেও। কিন্তু তাতে কর্ণপাত করা হচ্ছিল না বলে ক্ষোভ ছিল মিহিরের।

মিহির গোস্বামী শুক্রবার সকালেই কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের সঙ্গে দিল্লিতে যান। তার পর জল্পনা আরও জোরদার হয়।

মিহির গোস্বামী গতকালই ফেসবুকে লেখেন, গত ১০ বছর ধরে তিনি দলের একনিষ্ঠ কর্মী হিসেবে কাজ করেও যোগ্য সম্মান পাননি। তাঁর আরও অভিযোগ, দলীয় নেতৃত্ব তাঁর আর্জিতে গুরুত্ব না দিয়ে বরং প্রশ্রয় দিয়ে গিয়েছেন। এই প্রেক্ষিতেই তিনি তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার ইচ্ছে প্রকাশ করেন। তার পরেই শুক্রবার দিল্লি যান মিহির।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)