মানসিক ভারসাম্যহীন বাবা ফেলে গেলেন সন্তানকে, স্থানীয়দের তৎপরতায় উদ্ধার

মানসিক ভারসাম্যহীন বাবা

জাস্ট দুনিয়া ব্যুরো: মানসিক ভারসাম্যহীন বাবা শুক্রবার সকালে ছোট্ট শিশুকে কোলে করে বেরিয়ে পড়েছিলেন বাড়ি থেকে। তার পর কলকাতা শহরের রাস্তায় ইতস্তত বিক্ষিপ্ত ঘোরাঘুরি। একটা সময় স্থানীয়দের চোখে পড়ে যান। সন্দেহ হয় তাঁর ব্যবহার দেখে। এর পর স্থানীয় কাউন্সিলর ও ভবানীপুর থানার হস্তক্ষেপে মায়ের কাছে ফেরে শিশুটি। ঘটনাটি ঘটেছে এলগিন রোড এলাকায়। এদিন সকালে জয়দীপ বসু বলে জাবি করা ব্যাক্তিকে দেখা যায় একটি ছোট্ট শিশুকে কোলে নিয়ে ঘোরাফেরা করতে।

কিছুক্ষণ ফুটপাথেও বসে থাকেন শিশুটিকে কোলে নিয়ে। তার উপর কিছুক্ষণ হাঁটাহাঁটি করেন। তার পর এলাকার লোকেরা লক্ষ্য করেন শিশুটিকে রাস্তায় এক জায়গায় রেখে রওনা দিয়েছেন সেই ভদ্রলোক। একটা সময় নিজের গায়ের জামাটিও খুলে ফেলেন তিনি। পাড়ার লোকেরা তাঁকে ধরে ফেললে তিনি জানান শিশুটি তাঁর সন্তান। এবং তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী। কিন্তু নিজের বাড়ির ঠিকানা বলতে পারছিলেন না। অসংলগ্ন ব্যবহার কথা বলছিলেন।

তিনি এলাকার লোকদের এও জানান, তাঁর স্ত্রীর তার উপর অত্যাচার করেন। তাঁকে মারধোর করেন, সেকারণে তিনি বাড়ি থেকে পালিয়ে এসেছেন। এর পর স্থানীয়রা খবর দেন স্থানীয় কাউন্সিলর অসীম বসু ও ভবানীপুর থানায়। সঙ্গে সঙ্গেই তাঁরা ঘটনাস্থলে পৌঁছল। অসীম বসুই শিশুটিকে নিজের বাড়িতে নিয়ে যান। পুলিশ সেই ব্যাক্তিকে সেখান থেকে উদ্ধার করে ভর্তি করে এসসকেএম-এ। কিন্তু তিনি বাড়ির ঠিকানা বলতে না পারায় শিশুটিকে নিয়ে বিপাকে পড়েন স্থানীয়রা। কী ভাবে তাকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া যায় সেটাই পরিকল্পনা করতে থাকেন তাঁরা।

এই পরিস্থিতি ফেসবুক লাইভ করে কাউন্সিলর পুরো বিষয়টি জানান। অন্যদিকে পুলিশের তরফেও বিভিন্ন থানায় বিষয়টি জানানো হয়, যাতে কোনও মিসিং ডাইরি হলে তা থেকে শিশুটির ঠিকানা পাওয়া যায়। এর পরই শিশুটির মা থানায় যোগাযোগ করেনয় উপযুক্ত প্রমাণ দিয়ে তিনি শিশুটিকে ফিরিয়ে নিয়ে যান। তখনই শিশুটির মা জানান, করোনা আক্রান্ত তাঁর স্বামী। আর তাতে আতঙ্ক ছড়িয়েছে এলগিন রোড এলাকায়।

শিশুটির মা জানান, জয়দীপ বসুর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর থেকে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। শুক্রবার কাউকে কিছু না বলে বাচ্চাটিকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যান তিনি। প্রচুর মানুষ এই সময় তাঁর সংস্পর্শে এসেছেন। শিশুটিকেও রাখা হয়েছিল কাউন্সিলরের বাড়িতে। সব মিলে করোনা আক্রান্ত হওয়ার আতঙ্ক রয়েছে এলাকায়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)