মেডিক্যাল কলেজ: অক্সিজেন সিলিন্ডারে জানলা ভেঙে নীচে ঝাঁপের চেষ্টা করোনা রোগীর

মেডিক্যাল কলেজ

জাস্ট দুনিয়া ব্যুরো: মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন উত্তর ২৪ পরগনার অশোকনগরের এক ব্যক্তি। সম্প্রতি তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু, শনিবার সকালে আচমকাই তিনি আত্মহত্যার চেষ্টা করেন বলে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগ। হাসপাতাল কর্মীরা ঠিক সময়ে তাঁকে নিরস্ত করতে না পারলে ওই রোগীর প্রাণহানির সম্ভাবনা ছিল। কারণ, তিনি চার তলার উপর থেকে নীচে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেন বলে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি। বিষয়টি নিয়ে কলকাতা পুলিশকেও জানিয়েছেন তাঁরা।

কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার কোভিড আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৫৬। তিনি কয়েক দিন আগে অন্য একটি বেসরকারি হাসপাতাল থেকে মেডিক্যাল কলেজ-এ স্থানান্তরিত হয়েছিলেন। রাজ্যে করোনা চিকিৎসার অন্যতম প্রধান হাসপাতাল করে তোলা হয়েছে এই মেডিক্যাল কলেজকে। হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লকে করোনা রোগীদের চিকিৎসা চলছে।  সেখানে চার তলার কোভিড ওয়ার্ডে ভর্তি ছিলেন ওই ব্যক্তি।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

 আচমকাই শুক্রবার রাতে ওই ওয়ার্ডে ভর্তি আরও কয়েক জন করোনা আক্রান্তকে তিনি মারধর করেন বলে অভিযোগ। এ দিন সকাল সাড়ে সাতটা নাগাদ ফের ওই ব্যক্তি ক্ষিপ্ত হয়ে ওঠেন। অন্য রোগীদের হেনস্থা করা শুরু করেন। তাঁদের কয়েক জনের গায়েও হাত তোলেন তিনি। এর পর ওই ওয়ার্ডের একটি জানলার কাচ ভেঙে তার উপর বসে থাকেন তিনি। অক্সিজেন সিলিন্ডার দিয়ে ওই ব্যক্তি জানলার কাচ ভেঙেছেন বলে অন্য রোগীরা দাবি করেছেন হাসপাতাল ক্রতৃপক্ষের কাছে। কাচ ভাঙার পর সেই জানলা দিয়ে নীচে লাফানোর চেষ্টা করার সময় বিষয়টি হাসপাতাল কর্মীদের নজরে আসে। তাঁরা এসে ওই ব্যক্তিকে জানলার উপর থেকে নামিয়ে আনেন।

ওই ব্যক্তিকে এর পর জোর করে নিজের বেডে পাঠানো হয়। হাসপাতাল থেকে বিষয়টি জানানো হয় পুলিশকে। করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই ওই ব্যক্তি মানসিক অবসাদে ভুগছিলেন বলে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি। তবে আগে যে বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি, সেখানে চিকিৎসার জন্য অনেক টাকা বিল হয়। তা নিয়েই দুশ্চিন্তায় ছিলেন ওই ব্যক্তি, আর সে কারণেই অবসাদ— এমনটাই জানানো হয়েছে মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির তরফে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)