মুখোমুখি রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী, রেড রোড থেকে রাজভবন প্রজাতন্ত্র দিবসে সাক্ষাৎ দু’বার

মুখোমুখি রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীমুখোমুখি রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী

জাস্ট দুনিয়া ডেস্ক: মুখোমুখি রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী, প্রজাতন্ত্র দিবসের দু’বেলায় দু’টি অনুষ্ঠানে মুখোমুখি হলেন জগদীপ ধনখড় ও মমতা বন্দ্যোপাধ্যায়। প্রজাতন্ত্র দিবসের সকালে রেড রোডের কুচকাওয়াজ অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল ধনখড়। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর সৌজন্য বিনিময় হয়। বিকেলে রাজ্যপালের আমন্ত্রণে রাজভবনে ছিল চা-চক্র। সেখানেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা।

রাজ্যপাল জগদীপ ধনকড় যবে থেকে এ রাজ্যে এসেছেন, তবে থেকেই নানা ইস্যুতে রাজ্য সরকারের সঙ্গে তাঁর সঙ্ঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। রাজ্যপালও যেমন বিভিন্ন ইস্যুতে বার বার রাজ্যকে আক্রমণ করেছেন, তেমনই তৃণমূলও রাজ্যপালকে আক্রমণ করেছে। সেই আক্রমণ বিভিন্ন সময়ে তিক্ততা তৈরি করেছে।

আরও খবর পড়তে ক্লিক করুন

গত ডিসেম্বরে সঙ্ঘাত চরমে পৌঁছয় রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে রাজভবনে তলব করলে। সেই সময়ে নতুন নাগরিকত্ব আইনে নিয়ে প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় আগুনে পরিস্থিতি তৈরি হয়। সেই পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজভবনে তলব করেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

এর পর আর মুখ্যমন্ত্রী রাজভবনে যাননি। এমনকি রাজভবনের ডাক পেয়ে নির্দিষ্টি দিনে যাননি রাজ্যের মুখ্য সচিব রাজীব সিংহ এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। মুখ্যসচিব ও ডিজি তাঁর তলবে কোনও সাড়া না দেওয়ার পরেই মুখ্যমন্ত্রীকে রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল। যদিও পরে রাজভবনে যান মুখ্য সচিব রাজীবা সিনহা ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র।

কিন্তু মুখ্যমন্ত্রী যাননি। গেলেন রবিবার রাজভবনের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে। এদিন রেড রোডে রাজ্য সরকারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল। সেখানেই মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়। তখনই তিনি বিকেলে রাজভবনে আসার আমন্ত্রণ জানান।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)