২৬ জুলাই সোমবার দিল্লি যেতে পারেন মমতা, লক্ষ্য এ বার রাজধানী

২৬ জুলাই সোমবার দিল্লি যেতে পারেন মমতামমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: ২৬ জুলাই সোমবার দিল্লি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেই সম্প্রতি দিল্লি যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন তিনি। সব ঠিক থাকলে আগামী ২৬ জুলাই সোমবার দিল্লি যেতে পারেন মমতা, তৃণমূল সূত্রে এমনটাই জানা গিয়েছে। গত সপ্তাহে নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিল্লি যাওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। তবে কবে, কখন তিনি দিল্লি যাবেন, তার দিনক্ষণ তখন জানাননি মমতা। নবান্ন সূত্রে জানা গিয়েছিল, চলতি মাসের শেষ সপ্তাহে রাজধানী সফরে যেতে পারেন তিনি।

তবে রবিবার তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ২৬ জুলাই সোমবার দিল্লি যেতে পারেন মমতা । ওই দিন বিকেল তিনটের সময় কলকাতা থেকে বিশেষ বিমানে দিল্লির উদ্দেশে রওনা হতে পারেন তিনি। পরের তিন দিন দিল্লিতে থেকে, চতুর্থ দিনে কলকাতায় ফেরার কথা মমতার। প্রাথমিক ভাবে যে সূচি তৃণমূল সূত্রে জানা গিয়েছে, তাতে আগামী ২৬ তারিখ বিকেল ৩টের সময় দিল্লির উড়ান ধরবেন মুখ্যমন্ত্রী। ওই দিন বিকেলেই তিনি দিল্লি পৌঁছবেন। তার পর ২৭, ২৮ ও ২৯ জুলাই রাজধানীতেই থাকতে পারেন মমতা। নিজের যাবতীয় কর্মসূচি সেরে ৩০ তারিখ দিল্লি থেকে কলকাতায় ফেরর কথা তাঁর।

গত বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেছিলেন, ‘‘প্রতি বছর সংসদের অধিবেশন শুরু হলে আমি এক বার দিল্লি যাই। কোভিড পরিস্থিতির কারণে এ বার ভোটে জেতার পরে যাওয়া হয়নি। এক বার দিল্লি যাব। তবে কবে যাব সেটা এখনও ঠিক করিনি।’’ একইসঙ্গে তিনি বলেছিলেন, ‘‘এ বার গিয়ে সময় পেলে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব।’’

তৃণমূলের ওই সূত্র জানাচ্ছে, এ বারের দিল্লি সফরে গিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে পারেন মমতা। দেখা করতে পারেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গেও। এ ছাড়া, শরদ পওয়ার, অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব-সহ বিজেপি বিরোধী একাধিক নেতার সঙ্গেও তিনি দেখা করতে পারেন। সংসদের সেন্ট্রাল হলেও এক দিন মমতার যাওয়ার কথা।

বিধানসভা ভোটে বিরাট জয়ের পর এ বছর ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠানকে জাতীয় স্তরে তুলে ধরার পরিকল্পনা রয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের। জোড়াফুল শিবিরের তরফে আগেই জানানো হয়েছে, ভার্চুয়ালি গোটা দেশের মানুষের কাছে তুলে ধরা হবে মমতার ভাষণ। এলইডি স্ক্রিন লাগিয়ে দিল্লিতে সম্প্রচার করা হবে মুখ্যমন্ত্রীর বক্তৃতা।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)