তাপস পালের মৃত্যু প্রসঙ্গে কেন্দ্রের ‘প্রতিহিংসার রাজনীতি’কেই দায়ী করলেন মমতা

তাপস পালের মৃত্যু প্রসঙ্গে মমতাতাপস পালকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জাস্ট দুনিয়া ডেস্ক: তাপস পালের মৃত্যু প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের ‘প্রতিহিংসার রাজনীতি’কেই দায়ী করলেন। শুধু তাপস নন, ওই রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তিন জনের প্রাণ গিয়েছে বলেও বুধবার দাবি করেন তৃণমূলনেত্রী।

বুধবার সকাল থেকে তাপস পালের দেহ শায়িত ছিল রবীন্দ্র সদনে। সেখানে এ দিন তাপসকে শেষশ্রদ্ধা জানাতে গিয়েছিলেন মমতা। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, ‘‘প্রতিহিংসামূলক রাজনীতির তৃতীয় শিকার তাপস পাল। একটি এজেন্সির দ্বারা অত্যাচারিত হয়ে মানসিক ভাবে ক্ষতবিক্ষত হয়ে গিয়েছিল তাপস। মৃত্যুর আগে জানতেও পারল না, অপরাধটা কোথায়!’’ তৃণমূল নেত্রীর দাবি, সেই চাপ সামলাতে না পেরেই অসময়ে চলে গেলেন তাপস পাল।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

মঙ্গলবারই তাপস পালের মৃত্যুর পর কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মুখ খুলেছিলেন ফিরহাদ হাকিম এবং পার্থ চট্টোপাধ্যায়। ফিরহাদ বলেন, ‘‘বদলার রাজনীতির শিকার হতে হল তাপস পালকে।’’ এ দিন সেই তত্ত্বকে আরও উঁচুতে তুলেছেন মমতা। তিনি বলেন, ‘‘এটা রাজনৈতিক প্রতিহিংসামূলক আচরণ। কেন্দ্রীয় সরকারের জঘন্য প্রতিহিংসাপরায়ণ পরিকল্পনা থেকে কেউই রেহাই পাচ্ছে না।’’

মমতা যা বললেন…

তাপস পালের সঙ্গেই মমতা এ দিন তৃণমূল নেতা সুলতান আহমেদ এবং তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর মৃত্যুরও প্রসঙ্গও তোলেন।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)