মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ঠিক হয়ে গিয়েছে, নিজেই জানালেন সে কথা

মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ঠিক হয়ে গিয়েছে

জাস্ট দুনিয়া ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ঠিক হয়ে গিয়েছে, রবিবার জেলার প্রচার চলাকালীনই এই খবর জানালের তিনি। পুরো প্রায় নির্বাচনটাই তিনি কাটিয়ে দিলেন হুইল চেয়ারে। তবে তাতে প্রচারে কোনও বাঁধা আসেনি। এভাবেই বিরোধীদের সঙ্গে সমানে সমানে লড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাময়িক কয়েকদিনের বিরতির পর আবার নেমে পড়েছিলেন রাস্তায়। দাপটের সঙ্গেই চালিয়েছেন নির্বাচনী প্রচার। শেষ পর্যন্ত হুইল চেয়ার ছেড়ে আবার উঠে দাঁড়াবেন বাংলার মেয়ে সেটাই স্বস্তি অনেকের কাছে।

আসলে দীর্ঘদিন বাড়ি ফেরা হয়নি। ভাবা হয়নি নিজেকে নিয়ে। টানা চলছে প্রচার। জেলায় জেলায় ঘুরছেন তিনি। এখনও রয়েছে মুর্শিদাবাদে। বহরমপুরে ভার্চুয়াল সভার মধ্যেই তিনি তাঁর পা ঠিক হয়ে যাওয়ার কথা জানালেন। গত দেড়মাস ধরে চলছে প্লাস্টার নিয়ে তাঁর প্রচার পর্ব।

তিনি বলেন, ‘‘এখন হয়তো আমার পা ঠিক হয়ে গিয়েছে। কিন্তু প্লাস্টার নিয়েই জেলায় জেলায় ঘুরছি। বাড়ি যেতে পারিনি বলে প্লাস্টার কাটানো হয়নি।’’ টানা ১০ দিন তিনি বাড়ির বাইরে রয়েছেন। ফিরেই প্লাস্টার কাটানোর কথা জানালেন।

গত ১০ মার্চ নন্দীগ্রামে মনোনয়ন জমা দিতে গিয়ে পায়ের গোড়ালিতে চোট পান তিনি। এর পর দু’দিন হাসপাতালে ভর্তি ছিলেন। তার পর বিশ্রামও নেননি তেমনভাবে। চলছে প্রচার। নির্বাচন একদম শেষ পর্যায়ে এসে দাঁড়িয়েছে। সপ্তম দফার নির্বাচন সোমবার। এমনিতেই নির্বাচন কমিশন সভা, র‍্যালির উপর নিষেধাজ্ঞা জারি করেছে। যে কারণে শেষ দুই পর্যায়ের প্রচারে তেমন দৌঁড়ঝাঁপ নেই।

এদিকে শনিবার বোলপুরের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় হোয়াটঅ্যাপ কথপোকথন তুলে ধরেছিল সংবাদ মাধ্যমের সামনে। অভিযোগ ছিল, বিজেপি আর কমিশনের আতাতের। এদিন তার জবাব দিয়েছে কমিশন। বিবৃতি দিয়ে তাদের পক্ষ থেকে জানানো হয়, এমন কিছু কমিশন করেনি। কোনও বিশেষ রাজনৈতিক দলের ঘনিষ্ঠদের গ্রেফতারের নির্দেশ কেউ দেয়নি। তবে বাংলায় যাতে ভোট শান্তিপূর্ণভাবে হয় তার জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে। আর সেটা করতেই কাউকে গ্রেফতার বা কারও বিরুদ্ধে মামলা করতে হয়েছে। সেই প্রমান তাদের হাতে রয়েছে বলে জানিয়েছে কমিশন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)