নবনীড় বৃদ্ধাশ্রমে মুখ্যমন্ত্রী, প্রতিবছরের মতো এবারও সময় কাটালেন সেখানে

নবনীড় বৃদ্ধাশ্রমে মুখ্যমন্ত্রী

জাস্ট দুনিয়া ব্যুরো: নবনীড় বৃদ্ধাশ্রমে মুখ্যমন্ত্রী পঞ্চমীর দিন কাটালেন প্রায় এক ঘণ্টা। প্রতিবছরই সেখানে তিনি পুজোর সময় যান‌। সেখানকার আবাসিকদের সঙ্গে কথা বলেন, সময় কাটান। এবারও শত কাজের মধ্যেও তার অন্যথা হয়নি। গত দু’দিন ধরে টানা বিভিন্ন জায়গায় গিয়ে গিয়ে পুজোর উদ্বোধন সারছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেলার পুজোর উদ্বোধন সেরেছেন ভার্চুয়া‌লি। তার মধ্যে রয়েছে উপ-নির্বাচনের কাজ থেকে শুরু করে প্রশাসনিক কাজ তো রয়েছেই। তার মধ্যেই একলা থাকা মায়েদের ভোলেননি রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর নিজের জীবনে মা ছিলেন সব থেকে গুরুত্বপূর্ণ মানুষ। তাই একলা মায়েদের গুরুত্ব তাঁর কাছে অপরিসীম। আর মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত সেখানকার আবাসিকরা।

পঞ্চমীতেই রাজ্য জুড়ে উৎসব শুরু হয়ে গিয়েছে। সকাল থেকেই কলকাতা শহরের বিভিন্ন পুজো মন্ডপে নেমেছে মানুষের ঢল। সময় যত গড়িয়েছে ততই মানুষের সংখ্যা বেড়েছে গতিতে। কে বলবে রাজ্যে করনো এখনও উধাও হয়ে যায়নি। কখনও বাড়ছে, কখনও কমছে। কিন্তু উৎসবের আবহে মানুষের হুঁশ পুরোপুরি হারিয়ে গিয়েছে। যদিও প্রশাসনের তরফে বারবার মানুষকে সচেতন করা হচ্ছে। সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে বিভিন্ন মাধ্যমে। স্বয়ং মুখ্যমন্ত্রীও বার বার সে কথা বলছেন। আনন্দ করুন কিন্তু সাবধান ও সচেতন হয়ে। বাকিটা সাধারণ মানুষের হাতে।

এদিন, বৃদ্ধাশ্রমে যাওয়ার আগে মুখ্যমন্ত্রী যান আলিপুর বডিগার্ড লাইনে। সেখান থেকে একাধিক পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন তিনি। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে নবনীড় বৃদ্ধাশ্রমে দেখা যায় ইন্দ্রনীল সেন ও ফিরহাদ হাকিমকে। সেখানে বৃদ্ধাদের সঙ্গে কথা বলেন, তাঁদের কথা শোনেন মন দিয়ে। এদিন তিনি ভার্চুয়ালি দার্জিলিং চৌরাস্তার পুজোও উদ্বোধন করেন। এক সঙ্গে একই দিনে ২০টি জেলায় ২৩৭টি পুজোর ভার্চুয়ালি উদ্বোধন করেন স্বয়ং মুখ্যমন্ত্রী। দেখে নিন নবনীড়ে মমতার উপস্থিতি এবং সময় কাটান‌োর খন্ডচিত্র—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)