গণনাকেন্দ্রেই পড়ে থাকতে হবে প্রার্থীদের, নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

নন্দীগ্রাম মমতার

জাস্ট দুনিয়া ব্যুরো: গণনাকেন্দ্রেই পড়ে থাকতে হবে প্রার্থীদের, জয়ের মুখ দেখেই তাঁরা সেখান থেকে বাইরে আসবেন—এমনটাই বার্তা এল দলনেত্রীর কাছ থেকে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত জিতে তাঁরাই তৃতীয়বার সরকার গঠন করবে। আর সেই ভরসার বার্তা তিনি ইতিমধ্যেই ছড়িয়ে দিয়েছেন দলের প্রার্থী ও কর্মীদের মধ্যে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের যে ইঙ্গিত বুথ ফেরৎ সমীক্ষায় উঠে আসছিল তা কিছুটা হলেও চিন্তায় রেখেছিল দলকে। তবে দলনেত্রীর বার্তায় অনেকটাই স্বস্তি ফিরেছে।

শুক্রবার দুপুরে ভার্চুয়াল বৈঠকে তিনি জানিয়ে দেন, তাঁরাই ভাল মতো জিতে সরকার গঠন করবেন। কিন্তু যতক্ষণ না গণনা শেষ হচ্ছে ততক্ষণ কেউ যেন গণনাকেন্দ্র না ছাড়েন। কোনও আগাম ফলাফলের ঘোষণা দেখেও যেন কেউ ঘাবড়ে না যান। গণনাকেন্দ্রে অন্য কোনও দলের কারও কাছ থেকে কোনও কিছু খাওয়া নিষিদ্ধ করা হয়েছে দলের প্রার্থীদের।

এদিন তিনি বৈঠকে প্রার্থী ও এজেন্টদের এও বলেছেন, বিজেপির সঙ্গে সংবাদ মাধ্যমের একাংশের বোঝাপড়া হয়ে গিয়েছে। শুরু থেকেই তারা বলতে শুরু করবে বিজেপি এগিয়ে গিয়েছে। কিন্তু তা নিয়ে চিন্তার কিছু নেই। গণনা শেষে তৃণমূলই জিতবে। গণনাকেন্দ্রে কোনও সমস্যা হচ্ছে মনে হলে দলকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘‘আমরা অনেক আসন পাব সেটা নিশ্চিত। আমাদের জয় নিশ্চিত। কিছু আসনে বিজেপি গণ্ডোগোল করার চেষ্টা করবে। সেখানে সতর্ক থাকতে হবে। তার মধ্যে রয়েছে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার।’’ উত্তরবঙ্গ নিয়ে দল যে কিছুটা হলেও চিন্তায় আছে তা পরিষ্কার এই বার্তায়। তিনি এও বলেছেন, সেখানে হয়তো শুরুতে তৃণমূল পিছিয়ে থাকবে। তাতে কেউ যাতে মন খারাপ করে সেখান থেকে উঠে না যায় সেই বার্তাও দিয়েছেন তিনি।

এই মিটিংয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও প্রার্থী ও এজেন্টদের মনোবল বাড়ানোর চেষ্টা করেন। নিজেদের উপর ভরসা রাখার কথা বলেন। তিনি ভরসা দিয়ে বলেন, সব এক্সিটপোল-এই এগিয়ে রয়েছে তৃণমূল। দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ফিরবে তৃণমূল বলে দাবি তাঁর।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)