মমতার শপথে আমন্ত্রিতদের তালিকা দীর্ঘ, রয়েছেন সৌরভ থেকে বুদ্ধ

মমতার শপথে আমন্ত্রিতদের তালিকা

জাস্ট দুনিয় ব্যুরো: মমতার শপথে আমন্ত্রিতদের তালিকা থাকছে রাজ্যের বিভিন্ন স্তর থেকে একগুচ্ছ বড় নামে ভর্তি। থাকছেন বিরোধি দলের অনেকেই। যাঁদের বিরুদ্ধে ছিল এতদিনের লড়াই এবং ভবিষ্যতেও থাকবে। এতদিন একে অপরকে বিভিন্নভাবে আক্রমণ করে গিয়েছে কিন্তু আপাতত সেই সবের সমাপ্তি ঘটেছে। মধুরেণ সমাপয়েৎ চান মুখ্যমন্ত্রীত্বের হ্যাটট্রিক মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার সকাল পৌনে ১১টা রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সামনে শপথ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এবারের শপথসভা হবে একদম সাধারণভাবে। যদিও উৎসবের অনেক উপাদান ছিল। কিন্তু রাজ্যের করোনা পরিস্থিতি খুবই খারাপ। তার মধ্যে কোমও উৎসব হবে না আগেই জানিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। তিনি জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি ঠিক হলে হ্যাটট্রিকের উৎসব হবে। ততদিন  করোনা পরিস্থিতি সামাল দিতে সবাইকে কোমর বেঁধে নামার নির্দেশ দিয়েছেন তিনি।

মমতার শপথগ্রহনের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। নির্বাচনের আগে তিনি বিজেপিতে যাচ্ছেন বলে রটে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সব রাজনৈতিক দলের ঊর্ধ্বেই থেকে গিয়েছেন মহারাজ। তিনি থাকছেন মমতার শপথে।

তবে বিধায়ক না হয়েই তাঁকে মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে হচ্ছে। নন্দীগ্রামে তিনি শুভেন্দু অধিকারির কাছে হেরে যান। টা নিয়ে টানাপড়েন চলছে এখনও। তবে সংবিধান বলছে বিধায়ক না হয়ে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়া যেতে পারে তবে ৬ মাসের মধ্যে তাঁকে বিধায়ক হতে হবে।

সেদিক থেকে দেখতে গেলে হাতে সেই সুযোগ রয়েছে। দুটো কেন্দ্রের ভোট এখনও বাকি। করোনার কারণে তা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখা হয়েছে। হতেই পারে তার একটা থেকে লড়ে তিনি বিধায়ক হয়ে গেলেন আগামী ৬ মাসের মধ্যে। তবে এমন কোনও সম্ভাবনার কথা দলের তরফে জানানো হয়নি এখনও।

সৌরভ ছাড়াও শপথ গ্রহনে আমন্ত্রণ জানানো হয়েছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে, তবে অসুস্থতার জন্য তাঁর থাকার সম্ভাবনা নেই। এ ছাড়া বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এ ছাড়া তালিকায় রয়েছেন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘো,, বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

থাকার কথা রয়েছে প্রশান্ত কিশোরেরও। নির্বাচনের আগে যাঁর আগাম ফলাফলের সম্ভাবনার কথা দেশ জুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল। ফলের পর দেখিয়ে দিয়েছে তিনি কতটা ঠিক ছিলেন। তাঁর কাছে যে আমন্ত্রণ যাবে সেটাই স্বাভাবিক। এ ছাড়া তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায় থাকছেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)