এ রাজ্যেও ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে, নবান্নে জানালেন মমতা

এ রাজ্যেও ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউননবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: এ রাজ্যেও ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে, শনিবার নবান্নে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের ভিডিয়ো বৈঠক ছিল। সেই বৈঠক প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বিকেলে নবান্নে জানান, প্রধানমন্ত্রীর মতে, করোনা মোকাবিলায় আগামী দু’সপ্তাহ খুবই জরুরি। লকডাউন চালিয়ে যেতে হবে। তাই এ রাজ্যেও ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে।

করোনার এই পরিস্থিতিতে রাজ্যের স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান নিজেদের মতো পড়ুয়াদের পড়াশোনার ব্যবস্থা করবে। যে হেতু অতিরিক্ত দু’সপ্তাহ লকডাউন চলবে, তাই পুলিশের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা— পুলিশ কড়াকড়ি করবে, কিন্তু বাড়াবাড়ি করবে না।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

মুখ্যমন্ত্রী এ দিন আরও বলেন, ‘‘আপনারা নববর্ষ, হালখাতা বাড়িতে থেকে পালন করুন। প্রধানমন্ত্রীও বলেছেন আগামী দু’সপ্তাহ খুবই জরুরি। নিশ্চয় তিনি কোনও নির্দিষ্ট খবর পেয়েছেন। তাই দয়া করে বাড়িতে থাকুন। বেরোবেন না।’’ উৎসবের নামে জমায়েত করলে পুলিশ ড্রোন ব্যবহার করে নজরদারি করবে বলে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

দেখুন মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠক

মমতা বলেন, বোরো ধান কাটার সময় আসছে। কম শ্রমিক দিয়ে, দূরত্ব বজায় রেখে ধান কাটার কাজ করতে হবে। তাঁর কথায়, ‘‘আমিও মাঠে ধান কাটতে যেতাম। ধান কাটার সময়ে বেশি লোক লাগে না। দূরে দূরে থেকেই ধান কাটা যায়।’’ এপ্রিলের শেষ সপ্তাহে আইসিডিএস এবং মিড ডে মিলের চাল-ডালও আরও এক দফা বাড়ি পৌঁছে দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)