লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যের সঙ্গে আলোচনা চেয়ে ফের চিঠি রেলের

লোকাল ট্রেন চালানো

জাস্ট দুনিয়া ব্যুরো: লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে ফের চিঠি দিল রেল। রেল বোর্ডের পক্ষ থেকে অনিল দুলাট এ রাজ্যের স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে একটি চিঠি লিখেছেন। রাজ্যে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে যাতে দ্রুত আলোচনায় বসা যায়, সে কথা বলা হয়েছে ওই চিঠিতে। শুধু তাই নয়, রাজ্যকে বৈঠকের দিন-ক্ষণ জানাতেও বলা হয়েছে।

গত মার্চ মাসের শেষ সপ্তাহে গোটা দেশের সঙ্গে এ রাজ্যেও লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। পরে আনলক পর্ব শুরু হলেও লোকাল ট্রেন পরিষেবা চালু হয়নি। রেলকর্মীদের জন্য নির্দিষ্ট স্টাফ স্পেশাল ট্রেন চালানো হলেও তাতে সাধারণ যাত্রীদের ওঠার কোনও অনুমতি দেওয়া হয়নি।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

ফলে সেই ট্রেনে জোর করেই নিয়ম বহির্ভূত ভাবে অনেকে উঠতেন। রেল সেই বেআইনি যাতায়াত আরপিএফ দিয়ে বন্ধ করিয়ে দেয়। কিন্তু যাত্রীদের একাংশ জোর করে উঠতে চান। এই নিয়েই ওই যাত্রীরা বিক্ষোভ দেখান বিভিন্ন স্টেশনে। সম্প্রতি এমন বেশ কয়েকটি ঘঠনা ঘটেছে এ রাজ্যে।

১৩ অক্টোবর স্বরাষ্ট্রসচিবকে লেখা ওই চিঠিতে অনিল এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে গত মাসেও চিঠি পাঠিয়েছিল রেল। ওই চিঠির কথা ফের মনে করিয়ে দিয়ে পরিষেবা শুরুর বিষয়ে দ্রুত আলোচনা করতে বসতে চেয়েছে রেল।

কেন্দ্রের এই তৎপরতায় জল্পনা শুরু হয়েছে, রাজ্যে খুব শীঘ্রই হয়তো লোকাল ট্রেন চালানো হতে পারে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)