লাটাগুড়ির জঙ্গলে পেত্নি, ধরা পড়তেই সামনে নেপথ্যের কাহিনি

লাটাগুড়ির জঙ্গলে পেত্নি

জাস্ট দুনিয়া ব্যুরো: লাটাগুড়ির জঙ্গলে পেত্নি রয়েছে এমনটা যে অতীতে খুব শোনা গিয়েছে তা নয়। প্রচুর পর্যটক নিয়মিত এই জঙ্গলে বেড়াতে যান। এমন হাতে নাতে ভূত বা পেত্নির সাক্ষাৎ কারও হয়েছে বলে আগে শোনা যায়নি। তবে রবিবার রাতে সেই জ্যান্ত ভূতই ধরা পড়ে গেল মানুষের হাতে। আর ধরা পড়তেই বেরিয়ে এল এক অন্য চক্রের সন্ধান। যা থেকে পরিষ্কার ভূতের ভয় দেখিয়ে পর্যটকদের লুঠ করার বড় ফাঁদ পাতা হয়েছে উত্তরবঙ্গের জঙ্গলে। এখড় প্রশ্ন এই ফাঁদ কত দূর বিস্তৃত? তা কী শুধুই লাটাগুড়ির জঙ্গলে নাকি ছড়িয়ে পড়েছে গরুমারা, জলদাপাড়াসহ বাকি জঙ্গলগুলোতে। খব পেয়েই তৎপড় হয়েছে পুলিশ।

এই পেত্নি নামক মহিলা ধরা পড়ার পর অবশ্য কানাঘুষো শোনা যাচ্ছে কেউ কেউ নাকি আগেও এই মহিলাকে দেখেছে। ভূত ভেবে আর সেদিকে যায়নি। কোনও কো‌নও পর্যটকের নজরেও নাকি এসেছে। রবিবার ধরা পড়ে যায় এই মহিলা। কেউ বলছেন পর্যটকদের ছিনতাইয়ের লক্ষ্যে ভয় দেখাতে গিয়েই তাঁদের হাতে পড়ে। আবার কারও বক্তব্য স্থানীয়রাই এই মহিলাকে ধরেন। উত্তরবঙ্গের ভূতের কাহিনী খুবই জনপ্রিয়। বিভিন্ন জঙ্গলে ভূত আছে বলেও জানা যায়। রাতে সাধারণত জঙ্গলের রাস্তায় কেউ যায় না। তার মূল কারণ অবশ্যই বন্য জন্তুরা ওই সময় রাস্তায় বেরিয়ে আসে। তা বলে ভূত সটান নেমে আসবে গাড়ির বনেটে!

সত্যিই যাই হোক পেত্নিরূপের ওই মহিলা ধরা পড়ার পর জান‌িয়েছে, তাঁকে ভূত সাজিয়ে পাঠানো হয়েছে। তার সঙ্গে আরও অনেকে রয়েছে। জানা যাচ্ছে রবিবার রাতে লাটাগুড়ি জঙ্গলের মধ্যে দিয়ে যাচ্ছি‌লেন জলপাইগুড়ির একদম্পতি। তাঁদের গাড়ির সামনে এসে সাদা শাড়ি পরা এই মহিলা দাঁড়িয়ে পড়ে।  মুখ দিয়ে অদ্ভুত সব শব্দ করতে থাকে। সে নাকি লাফিয়ে উঠেও পড়ে গাড়ির বনেটের উপর। প্রথমে ভয় পেলেও পড়ে সেই ভয় কাটিয়ে গাড়ি থেকে নেমে সেই মহিলাকে ধরে ফেলে ওই দম্পতি। লাটাগুড়ির জঙ্গলে পেত্নি ধরা পড়ে যায় হাতে নাতে।

এর পর জঙ্গলের মধ্যে দিয়ে যাঁরা যাচ্ছিলেন তাঁরা সকলেই দাঁড়িয়ে পড়েন। চলে আসেন স্থানীয়রাওয় খবর যায় থানায়। সেখান থেকে পুলিশ বাহিনী পৌঁছয় জঙ্গলে। ওই মহিলাকে সেখান থেকে নিয়ে যাওয়া হয় থানায়। এর নেপথ্যে কোন দুষ্ট চক্র কাজ করছে তা খতিয়ে দেখছে পুলিশ। জানা গিয়েছে এই মহিলা বার বার বয়ান বদল করছে। তা থেকে সন্দেহ আরও প্রবল হচ্ছে পুলিশের। মহিলার সঙ্গীদের খোঁজ শুরু হয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)