Kolkata Metro: দমদম-গিরীশ পার্কের মধ্যে লাইনে সমস্যা

Kolkata Metro

জাস্ট দুনিয়া ব্যুরো: সাত সকালে Kolkata Metro-তে বিভ্রাট। লাইনে ফাটলের জেরে সকাল ৮টা থেকে প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকল দমদম ও গিরীশ পার্কের মধ্যের ট্রেন চলাচল। যার ফলে বিপর্যস্ত হয়ে পড়ে আপ ও ডাউন লাইনের ট্রেন চলাচল। প্রভাব পড়ে অফিসযাত্রীদের উপর। বিশেষ করে ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েন নিত্যযাত্রীর। বুধবার সকাল ৮টা নাগাদ বেলগাছিয়া ও শ্যামবাজারের মধ্যের লাইনে কিছু অস্বাভাবিকত্ব নজরে পড়ে চালকের। তখনই খবর দেওয়া হয় কন্ট্রোল রুমে। যদিও মেট্রোর তরফে লাইনে ফাটলের কথা কিছু জানানো হয়নি।

তবে অন্য ট্রেনের চালক ও মোটরম্যানের তরফে সতর্কবার্তা পেয়ে দু’দিকের মেট্রো চলাচলই স্থগিত করে দেওয়া হয়। যার ফলে শ্যামবাজার ঢোকার মুখে দাঁড়িয়ে যায় ট্রেনটি। তার পরই গিরীশ পার্ক পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে বাকি রুটে মেট্রো চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

জানানো হয়েছে গিরীশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল স্বাভাবিক রয়েছে। সঙ্গে দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্তও মেট্রো চলছে। কিন্তু সব থেকে ভিড় অফিসের সময়ে হয় দমদম থেকে ডাউনে। সেটাই বন্ধ হয়ে রয়েছে। একটা সময় বুঝতে না পেরে মেট্রো স্টেশনে ভিড় উপচে পড়ে। পড়ে বন্ধ থাকার খবর পেয়ে যাত্রীরা অন্য পথ ধরেন।

শীতে লাইনের সমস্যা কোনও নতুন বিষয় নয়। তাপমাত্রা পরিবর্তন হওয়ায় লাইনের মাঝের ফাকা জায়গার যে স্বাভাবিক মাপ সেটা কখনও কখনও বেড়ে যায়। আর তাতেই হয় দুর্ঘটনা। সে কারণেই নিয়মিত লাইনের পরীক্ষ প্রয়োজন। ইতিমধ্যেই সমস্যার জায়গা পৌঁছেছে মেট্রোর ইঞ্জিনিয়াররা। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হয়। সকাল ১১টার কিছু পরে ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয় এই পথে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)