ব্যহত Metro Rail পরিষেবা, মেট্রো রেকে যান্ত্রিক সমস্যা

Kolkata Metro

জাস্ট দুনিয়া ব্যুরো: বছরের প্রথম কাজের দিনই আটকে গেল Metro Rail পরিষেবা। সোমবার দুপুর ১টা নাগাদ বন্ধ হয়ে যায় মেট্রো চলাচল। রীতিমতো হয়রানির শিকার হতে হয় যাত্রীদের। বিভিন্ন স্টেশনে আটকে যায় ট্রেন। নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। জানা গিয়েছে, শোভাবাজার মেট্রো স্টেশনে কবি সুভাষগামী একটি মেট্রো আটকে যায়। সেখানেই দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার পর মন্থর গতিতে সেই ট্রেন গিরীশ পার্ক স্টেশনে পৌঁছয়। কিন্তু সেখানে গিয়ে পুরোপুরি দাঁড়িয়ে পরে ট্রেনটি। তখনই জানা যায় যান্ত্রিক সমস্যা হয়েছে। এর পর যাত্রীদের নামিয়ে দেওয়া হয় ট্রেন থেকে।

দীর্ঘ সময় সেই ট্রেনটি গিরিশপার্কে আটকে থাকায় সব লাইনেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেনটিকে কবি সুভাষে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। তবে এদিন জোড়া বিভ্রাটের শিকার কলকাতার মেট্রো। গিরিশপার্কে মেট্রো খারাপ হয়ে ডউন লাইনে যখন ট্রেন বন্ধ হয়ে যায় তখনই বরাহনগরের কাছে থার্ড লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। জানা গিয়েছে দক্ষিণশ্বরগামী মেট্রোর থার্ড লাইনে বিদ্যুৎ টানতে পারছে না। সেকারণে সেখানেও ট্রেন দাঁড়িয়ে পড়ে। সব মিলে যাত্রীরা মেট্রো বিভ্রাটে সোমবার দুপুরে রীতিমতো সমস্যায় পড়েন। যে সমস্যা এই প্রতিবেদন লেখা পর্যন্তও রয়েছে। এ পথে মেট্রো চলাচল এখনও শুরু হয়নি।

কবি সুভাষ থেকে ময়দান এবং ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। কিন্তু স্বাভাবিক ছন্দে না চলায় দেড়িতে মিলছে এই পথে মেট্রো। পার্কস্ট্রিট থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। দ্রুত চালানোর চেষ্টা চলছে। এদিকে সোমবার থেকেই সর্বত্র শুরু হয়েছে কোভিড বিধি নিষেধ। মেট্রোতে বন্ধ করা হয়েছে টোকেন। লোকাল ট্রেন বন্ধ থাকবে ৭টার পর থেকে। তার আগেই মেট্রো বিভ্রাটে যাত্রী নাজেহাল শুরু হয়ে গেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)