Kolkata Christmas Festival উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা

Lakshmir Bhandar

জাস্ট দুনিয়া ডেস্ক: Kolkata Christmas Festival উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সপ্তাহান্তেই বড়দিন। তার আগেই সোমবার বিকেলে পার্ক স্ট্রিটে ওই উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী। এ দিন বিকেলে পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে একটি অনুষ্ঠানে ক্রিসমাস কার্নিভালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। বড়দিন এবং ইংরেজি নববর্ষের আগাম শুভেচ্ছার পাশাপাশি ওমিক্রন থেকে সতর্ক থাকার বার্তাও দিয়েছেন মমতা।

সোমবার বিকেল সাড়ে ৪টেয় অ্যালেন পার্কে এই অনুষ্ঠান শুরু হয়। মুখ্যমন্ত্রী ছাড়াও তাতে উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন, তথ্য ও সংস্কৃতি এবং পর্যটন দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা, কলকাতার নগরপাল সৌমেন মিত্র, শহরের আর্চবিশপ রেভারেন্ড টমাস ডি’সুজা-সহ বিশিষ্টরা। প্রতি বছরের মতো এ বারও কার্নিভালের আনুষ্ঠানিক উদ্বোধন করে মমতা বলেন, ‘‘সকলকে বড়দিনের এবং (ইংরেজি) নববর্ষের আগাম শুভেচ্ছা জানাই। আগে থেকেই প্রার্থনা করে রাখি, ২০১১ সালের মতো ২০২২-ও যেন খুব ভাল যায়। সব মানুষ যেন ভাল থাকেন।’’ নিজের সংক্ষিপ্ত ভাষণে রাজ্য সরকারের তরফে ভ্যাটিকান থেকে গোয়া— সমস্ত বাসিন্দাদেরও বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

উৎসবের আবহে ওমিক্রনের সংক্রমণের হাত থেকে বাঁচতে করোনাবিধি মেনে চলার কথাও মনে করিয়ে দিয়েছেন মমতা। তাঁর কথায়, ‘‘মাস্ক আমাদের পরতেই হবে। এটা আমাদের সঙ্গী হয়ে গিয়েছে।’’

Kolkata Christmas Festival

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)