কলকাতায় বিমান চলাচল বন্ধের সময় বাড়িয়ে করা হল ৩১ জুলাই

কলকাতায় বিমান চলাচল

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতায় বিমান চলাচল বন্ধ ৩১ জুলাই পর্যন্ত। ভারতের ছয় শহর থেকে কলকাতা বিমান বন্দরে বিমান নামার সময় বাড়ানো হল। ১৯ জুলাই পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের কনটেনমেন্ট জোনের লকডাউনের সময়সীমা বাড়িয়েছে। তার মধ্যে রয়েছে কলকাতার আশপাশের কিছু অঞ্চল ছাড়াও জলপাইগুড়ি, মালদহ, কোচবিহার, রায়গঞ্জ ও শিলিগুড়ি। আর তার সঙ্গে রাজ্যে বিমান চলাচলের উপর তৈরি হয়েছে নিষেধাজ্ঞা। যে সব শহরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেশি সেখান থেকেই বিমান ঢোকা নিষিদ্ধ করল বাংলা।

কলকাতা বিমানবন্দর অথরিটি টুইট করে জানিয়েছে, ‘‘ছয় শহর, দিল্লি, মুম্বই, পুণে, চেন্নাই, নাগপুর ও আহমেদাবাদ থেকে কলকাতায় বিমান চলাচল বন্ধের সময় বাড়ানো হল ৩১ জুলাই পর্যন্ত, রাজ্য সরকারের নিদের্শে যাতে কোভিড-১৯-এর ছড়িয়ে পড়া কমানো যায়।’’

শুক্রবার স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়ে গিয়েছে।  এক দিনে রেকর্ড আক্রান্ত হয়েছেন ১,৮৯৪ জন। এদিন মৃত্যু হয়েছে ২৬ জনের, মোট মৃতের সংখ্যা ১,০৪৯। বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৩৮ জন।

পুরো ভারত দেখলে পরিসংখ্যানটা ভয়াবহ। ভারতের আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গিয়েছে। ৩৪,৯৫৬ জনের শরীরে নতুন করে ধরা পড়েছে করোনাভাইরাস, মৃত্যু হয়েছে ৬৮৭ জনের একদিনে। একদিনে মৃতের সংখ্যা প্রতিদিনই নতুন রেকর্ড করছে।

দেশের মধ্যে মহারাষ্ট্রে সব থেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। এর পর রয়েছে তামিলনাড়ু, দিল্লি, কর্ণাটক, গুজরাত, উত্তর প্রদেশ এবং তেলেহ্গানা। করোনাভাইরাসে আক্রান্তের নিরিখে বিশ্বে তৃতীয় স্থানে উঠে এসেছে ভারত। ভারতের আগে রয়েছে আমেরিকা ও ব্রাজিল।

(বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)