KMC Vote 2021 তৃণমূলের ১৪৪ প্রার্থীর সঙ্গে বৈঠকে অভিষেক

Abhishek Banerjee

জাস্ট দুনিয়া ডেস্ক: KMC Vote 2021 অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। তার আগে দলের ১৪৪ জন প্রার্থীর সঙ্গেই বৈঠকে বসতে চান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে শুক্রবার এমনটাই জানা গিয়েছে।

আসন্ন পুরভোটের রণকৌশল ঠিক করতে কলকাতা পুরসভার ১৪৪ জন প্রার্থীকে নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল নেতৃত্ব। উপস্থিত থাকার কথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং পুরসভার প্রাক্তন মেয়র, তথা পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের মতো নেতার। শনিবার দুপুর ১টা নাগাদ মহারাষ্ট্র নিবাস হলে এই বৈঠক হওয়ার কথা।

কোভিড বিধি মেনে পুরভোটের প্রচার চালানোর উপর জোর দেওয়া হতে পারে শনিবারের বৈঠকে। সেই সঙ্গে ছোট ছোট প্রচারসভা এবং দুয়ারে দুয়ারে প্রচার করে যত বেশি সম্ভব মানুষের কাছে যাতে পৌঁছনো যায়, সে দিকে নজর দেওয়ার কথা বলা হতে পারে প্রার্থীদের।

এ ছাড়াও কী ভাবে তাঁরা প্রচার করবেন, প্রচারের সময় কোন কোন বিষয়ের উপর নজর দেবেন, কী ভাবে মানুষের কাছে দলের বার্তা পৌঁছে দেবেন—এই সব রণকৌশল ঠিক হতে পারে শনিবারের বৈঠক থেকে।

শনিবারই কলকাতা পুরসভা ভোটে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এই ভোটে মুখ্যমন্ত্রী মমতার বিধানসভা ভবানীপুর কেন্দ্রের অন্তর্গত ৭২ এবং ৭৩ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন যথাক্রমে সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায় এবং রতন মালাকার। পাশাপাশি, প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তনিমা চট্টোপাধ্যায় নির্দল প্রার্থী হয়েছেন বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ৬৮ নম্বর ওয়ার্ডে।

পেগাসাস

শেষ দিনের অপেক্ষায় না থেকে শুক্রবারই মনোনয়ন প্রত্যাহার করেন রতন। ২০ বছর তৃণমূলের কাউন্সিলর তিনি। তৃণমূল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে রতনের সঙ্গে আলোচনায় বসেন অভিষেক। সেখানেই মনোনয়ন প্রত্যাহারের ইঙ্গিত দেন রতন। দলীয় সূত্রে খবর, বাকি দু’জনের সঙ্গেও আলোচনা চালাচ্ছে তৃণমূল।

শনিবারই কলকাতা পুরসভা ভোটে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। তার আগে মনোনয়ন প্রত্যাহার করেছেন রতন মালাকার। কিন্তু কী করবেন সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায় এবং তনিমা চট্টোপাধ্যায়? তৃণমূল সূত্রে খবর, এঁদের দু’জনের সঙ্গেই আলোচনা জারি রয়েছে। তবে সেই আলোচনার চূড়ান্ত ফল কী, তার জন্য অপেক্ষা করতে হবে শনিবার পর্যন্ত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)