নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের কাজল সিন্‌হার স্ত্রীর

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা

জাস্ট দুনিয়া ব্যুরো: নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করলেন সদ্য প্রয়াত খড়দহের তৃণমূল প্রার্থীর স্ত্রী নন্দিতা সিন্‌হা। বুধবার বিকেলে খড়দহ থানায় অভিযোগ দায়ের করেন তিনি। সেখানেই অভিযোগের কেন্দ্রে কমিশন। কমিশনের তরফে যদিও এই নিয়ে কিছু জানানো হয়নি এখনও। তাঁর দাবি, দেশ জুড়ে যখন কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে তখন আট দফা ভোট চালিয়ে গিয়েচে কমিশন।

তিনি তাঁর অভিযোগে আরও বলেন, শেষ কয়েকদফা ভোট এক সঙ্গে করার আবেদন বার বার জানিয়েছিল তৃণমূল। কিন্তু তাতে কোনও সাড়া পাওয়া যায়নি। ভোট বন্ধ না হওয়ায় বা এক সঙ্গে না হওয়ায় নিয়মিত প্রচারে বেরতে হয়েছে প্রার্থীদের। ভোট চললে কেউ তো আর ঘরে বসে থাকতে পারেন না। আর সেই কারণেই করোনায় আক্রান্ত হচ্ছেন প্রচুর নেতা-মন্ত্রী। সেই তালিকায় ছিলেন কাজল সিন্‌হাও।

খড়দহ ভোটের আগের দিনই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। বেলেঘাটা আইডিতে তাঁর চিকিৎসা চলছিল।শেষের দিকে ছিলেন ভেন্টিলেশনে কিন্তু সেখান থেকে ফিরতে পারলেন না। গত রবিবার সকালে মৃত্যু হয় তাঁর। এর আগে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের দুই প্রার্থী করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সোমবার মারা যান বৈষ্ণবনগরের নির্দল প্রার্থী সমীর ঘোষ।

পর পর মৃত্যুর কারণ শুধু এই ভয়ঙ্কর কোভিড কালে আট দফার নির্বাচন। এই মুহূর্তে প্রচুর মানুষ যাঁরা এই নির্বাচনের সঙ্গে যুক্ত ছিলেন বা প্রার্থী তাঁরা সব করোনায় আক্রান্ত। তাঁদের থেকেও বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। সব মিলে একটা ভোট যে গোটা রাজ্যের করোনাচিত্র বদলে দিয়েছে তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে পরিস্থিতি।

সম্প্রতি মাদ্রাজ হাইকোর্ট নির্বাচন কমিশনকে বিষয়টি নিয়ে তুলোধনা করেছিল। সেখানেই বিচারপতি বলেছিলেন, ‘‘কমিশনের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করা উচিৎ।’’ তিনি উচিৎ বলেছিলেন আর এদিন সেটাই করে দেখালেন এক সদ্য বিধবা স্ত্রী।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)