যাদবপুরকে কেন্দ্র করে উত্তাল কলকাতা, শুরু রাজনৈতিক তরজা

যাদবপুরকে কেন্দ্র করে উত্তাল কলকাতাযাদবপুরকে কেন্দ্র করে উত্তাল কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: যাদবপুরকে কেন্দ্র করে উত্তাল কলকাতা — মিছিল, বিক্ষোভ, অভিযোগ, থানা, পুলিশ, সরকার-বিরোধী-শাসক-রাজভবন সব পক্ষই তরজায় হাজির। তবে খুব স্পষ্ট ভাবে রাজ্যপালের সঙ্গে শাসকদল তৃণমূলের সংঘাত বেড়েছে শুক্রবার।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অশান্তিকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিবৃতির প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানিয়েছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার রাজভবন থেকে আরও এক দফা বিবৃতি দিয়ে পার্থবাবুর বক্তব্যকে দুর্ভাগ্যজনক বলা হয়। সেই বিবৃতিতে দাবি করা হয়, তৃণমূল সঠিক তথ্য দেয়নি। এর পাল্টা এ দিন ফের বিবৃতি প্রকাশ করে তৃণমূল।

এই সংক্রান্ত  আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

এ দিন সকাল থেকেই কলকাতার বিভিন্ন প্রান্ত উত্তপ্ত হতে তাকে। এসএপআই মিছিল করে যাদবপুরে। বিজেপি তাদের রাজ্য সদর দফতর থেকে ধর্মতলা অবধি মিছিল করে। একই সময়ে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করে এবিভিপি। এসএফআই এবং এবিভিপি— দু’পক্ষই এ দিন পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে বৃহস্পতিবারের ঘটনা প্রসঙ্গে।

একইসহ্গে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র সঙ্গে হেনস্থার সিকার হওয়া ফ্যাশ‌ন ডিজাইনার তথা বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলও অবিযোগ দায়ের করেছেন পুলিশের কাছে। পুলিশও স্বতঃপ্রণোদিত ভাবে একটি মামলা দায়ের করেছে।

বাবুল এ দিন বৃহস্পতিবারের ঘটনা প্রসঙ্গে একাধিক টুইট করেছেন। তবে তিনি এ দিন কলকাতায় ছিলেন না বলেই সূত্রের খবর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)