গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১৫, সক্রিয় আক্রান্ত বেড়ে ৬২৪

দেড় লাখের পথে রাজ্যে সংক্রমণ

জাস্ট দুনিয়া ডেস্ক: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১৫ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ৬২৪।

রাজ্য শুক্রবার কোনও বুলেটিন প্রকাশ করেনি। শেষ প্রকাশ করেছিল বৃহস্পতিবার। তার পর শনিবার স্বাস্থ্য দফতরের তরফে যে করোনা-বুলেটিন প্রকাশ করা হয়েছে, তাতে দু’দিনের তথ্য আলাদা করে দেওয়া হয়েছে। সেই বুলেটিনে ১ মে শুক্রবারের পরিসংখ্যানে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। আর ২ মে শনিবারের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭ জনের। অর্থাৎ ২ দিনে ১৫ জন।

 


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

তবে শনিবার যে দু’টি বুলেটিন প্রকাশ করা হয়েছে, তাতে আগের মতো রাজ্যে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা কত, সেই সংক্রান্ত কোনও পরিসংখ্যান দেওয়া হয়নি। বৃহস্পতিবারের প্রকাশিত বুলেটিনে মোট মৃত্যুর সংখ্যা ছিল ৩৩। ফলে গত ৪৮ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হলে মোট মৃতের সংখ্যা দাঁড়ায় ৪৮।

ওই দুই বুলেটি‌ন অনুযায়ী, শুক্রবার নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৭। শনিবার সেই সংখ্যা ৭০। অর্থাৎ গত ৪৮ ঘণ্টায় মোট ১২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে এত দিন মোট করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা দেওয়া হলেও এই বুলেটিন দু’টিতে সেই পরিসংখ্যানের উল্লেখ নেই।

বুলেটিন দু’টিতে কো-মর্বিটিতে মৃত্যুর সংখ্যার উল্লেখও করা হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কত, তা এই প্রথম লিখিত ভাবে জানানো হয়েছে। বুলেটিন অনুযায়ী, দু’দিনে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন। এ দিন এম আর বাঙুরে মোট ৪০ জন রোগীকে এক সঙ্গে ছুটি দেওয়ার সময় সংবর্ধনা দেওয়া হয়।

গত বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছিল, ওই দিন পর্যন্ত রাজ্যে ‘অ্যাক্টিভ কেসে’র সংখ্যা ৫৭২টি। তার পর নতুন করে ১২৭ জনের করোনা আক্রান্ত হওয়া, ১৫ জনের মৃত্যু এবং ৬০ জন সুস্থকে বাদ দিলে এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬২৪-ই হয়।

শুক্রবার এবং শনিবারের রিপোর্টে দেখা গিয়েছে, নমুনা পরীক্ষার সংখ্যাও ব্যাপক বেড়েছে। এই দু’দিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৪৫১। নতুন করে আক্রান্তদের মধ্যে ফের আলোচনায় এসেছে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে ন’জন রোগীর আক্রান্ত হওয়ার ঘটনা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)