বাস দুর্ঘটনা রেড রোডে, পাঁচিল ভেঙে উঠে পড়ল ফুটপাথে, মৃত ১

বাস দুর্ঘটনা রেড রোডে

জাস্ট দুনিয়া ব্যুরো: বাস দুর্ঘটনা রেড রোডে সকাল সকাল। এদিন থেকেই কোভিড বিধিতে ছাড়ের মধ্যে থাকা বাস চলাচল শুরু হয়েছে। আর প্রথম দিনই শহরের রাস্তায় বড়সর দুর্ঘটনা ঘটে গেল। যা আরও ভয়ঙ্কর হতেই পারত। কিন্তু এখনও পর্যন্ত যা খবর ১২ জন আহত হয়েছে। মৃত্যু হয়েছে ১ জনের বলে জানা গিয়েছে।  হাওড়া-মেটিয়াবুরুজ রুটের মিনি বাসটি ফোর্ট উইলিয়ামের দেওয়া ধাক্কা মারে প্রথমে। বাসের গতিও অনেক বেশি ছিল বলেই মনে করা হচ্ছে। কারণ ধাক্কা মেরে বাসটি উঠে পড়েছিল ফুটপাথে। এবং তাতে যে ভাবে বাসের ভিতরের সিট দুমড়ে-মুচড়ে গিয়েছে তাতে এটা স্পষ্ট বাসের গতি খুব বেশি ছিল।

ভেঙে গিয়েছে জানলার কাচ। রাস্তার ধারের রেলিংও ভেঙে গিয়েছে পুরো। ওই ধাক্কায় ও কাচের টুকরো ছিটে যাত্রীরা গুরুতর আহত হন। কলকাতা পুলিশ ও সেনাবাহিনী সঙ্গে সঙ্গে ঘটনা স্থলে পৌঁছে বাসের মধ্যে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করে। শুধু যে বাসের ভিতরের যাত্রীরা আহত হয়েছেন তা নয়।

এই ধাক্কায় কোনওভাবে রাস্তা দিয়ে যাওয়া বা দাঁড়িয়ে থাকা একটি বাইককেও ধাক্কা মারে বাসটি। বাইকের চালক এই ধাক্কা সামলাতে না পেরে বাইকসহ ঢুকে যান বাসের নিচে। তাঁকেও উদ্ধার করা হয়েছে। কিন্তু তাঁর ঘটনাস্থলেই মৃত্যু হয়। জানা গিয়েছে তিনি একজন পুলিশকর্মী ছিলেন। সব আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চিকিৎসা চলছ সকলের। বাসটিকে সরাতে ডাকা হয়েছে ক্রেন।

কীভাবে এই দুর্ঘটনা ঘটল তাও তদন্ত করে দেখা হবে বলে জানানো হয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)