রাজ্যে ফের রেকর্ড, এক দিনে মৃত ৩৬, নতুন করে আক্রান্ত ২ হাজার ২৭৮ জন

রাজ্যে ফের রেকর্ড

জাস্ট দুনিয়া ব্যুরো: রাজ্যে ফের রেকর্ড, এক দিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা-আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৭৮। এর আগে ২৪ ঘণ্টায় এত সংখ্যক সংক্রমিত এবং এত সংখ্যক মৃত্যু, কোনওটিই হয়নি।

প্রশাসন সূত্রের খবর, গত ২৪ ঘণ্টার মৃতের তালিকায় দু’জন চিকিৎসক রয়েছেন। আর জি করের রেডিয়োথেরাপি বিভাগের প্রাক্তন প্রধান অভিজিৎ বসু (৭০) এবং এস‌এসকেএমের ফিজিক্যাল মেডিসিনের প্রাক্তন বিভাগীয় প্রধান অম্বর বল্লভ (৭১) মারা গিয়েছেন। সংক্রমিত হয়েছেন স্বাস্থ্য দফতরের এক আমলাও। রবিবারের বুলেটিন অনুযায়ী রাজ্যে ফের রেকর্ড, এখনও পর্যন্ত রাজ্যে ১ হাজার ১১২ জন মারা গিয়েছেন করোনায়। গত ২৪ ঘণ্টায় যে ২৭ জন মারা গিয়েছেন, তাঁদের মধ্যে কলকাতার ১৫ বাসিন্দা রয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৯, হুগলিতে ৪, দক্ষিণ ২৪ পরগনায় ৩, হাওড়ায় ৩, পূর্ব মেদিনীপুরে ১ এবং পশ্চিম মেদিনীপুরে ১ জন মারা গিয়েছেন। রাজ্য স্বাস্থ্য দফতরের রবিবারের বুলেটিন অনুযায়ী, মোট সংক্রমিতের সংখ্যা ৪২ হাজার ৪৮৭।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

প্রচুর মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি রাজ্যে সুস্থতার হারও কিন্তু কমেছে। এক দিনে রেকর্ড আক্রান্ত রাজ্যে হলেও এ দিনের বুলেটিনে সুস্থতার হার দেখানো হয়েছে ৫৮.৫৬ শতাংশ। গত কয়েক দিনে এই হার বেশ খানিকটা কমে গিয়েছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৪ হাজার ৮৮৩ জন। তার মধ্যে গত ২৪ ঘন্টাতেই ছাড়া পেয়েছেন ১ হাজার ৩৪৪ জন।

তবে সক্রিয় আক্রান্তের সংখ্যাও প্রতি দিন বাড়ছে রাজ্যে। এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৪৯২। স্বাস্থ্য দফতরের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, কলকাতায় অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২৭৫, উত্তর ২৪ পরগনায় ৩৮৯০, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৬৫ এবং হাওড়ায় ১৫৯২।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত কোভিড টেস্ট হয়েছে মোট ৭ লক্ষ ৩ হাজার ২৮৪টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৭১টি টেস্ট হয়েছে। এ রাজ্যে ৫৮২টি সরকারি কোয়রান্টিন কেন্দ্র রয়েছে। সরকারি কোয়রান্টিন কেন্দ্র থেকে এখনও পর্যন্ত মোট ১ লাখ ৩ হাজার ৩৪৮ জনকে ছাড়া হয়েছে। পাশাপাশি, ওই কেন্দ্রগুলিতে এখনও ৩ হাজার ৭৩২ জন রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)