Higher Secondary Result 2022: প্রথম দিনহাটার অদিশা

Higher Secondary Result 2022

জাস্ট দুনিয়া ব্যুরো: আবারও জেলার জয়জয়কার। প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীই জেলার। Higher Secondary Result 2022 সাংবাদিক সম্মেলন করে প্রকাশ করে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। শুক্রবার সাংবাদিক সম্মেলন করেন সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। এবার উচ্চমাধ্যমিকে প্রথম হয়েছেন দিনহাটা শনিদেবীজৈন হাই স্কুলের অদিশা দেসশর্মা। তিনি ৫০০-র মধ্যে পেয়েছেন ৪৯৮। দ্বিতীয় স্থান অধিকার করেছেন পশ্চিম মেদিনীপুরের সায়নদীপ সামন্ত। তিনি পড়তেন জলচক নটেশ্বরী নেতাজি বিদ্যায়তনে। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৭।

এদিন সকাল ১১টা নাগাদ উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করা হয়। ওয়েব সাইটগুলোতে ফল দেখা যাবে ১২টা থেকে বলে জানানো হয়েছে। এবার পাশের হার ৮৮.৪৪ শতাংশ। তার মধ্যে ছেলেদের পাশের হার ৮০ শতাংশ ও মেয়েদের ৮৬.৫৮ শতাংশ। এবার পরীক্ষার্থীদের মধ্যেও ছাত্রীর সংখ্যা বেশি ছিল। মোট পরীক্ষার্থী ছিলেন ৭ লাখের উপর। সব মিলে ফলের দিক থেকে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর। বাকি জেলার মধ্যে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, কালিম্পং, দক্ষিণ ২৪ পরগনা রয়েছে প্রথম সাতে।

এই বছর  ২ এপ্রিল শুরু হয়ে উচ্চমাধ্যমিক শেষ হয়েছিল ২৭ এপ্রিল। পরীক্ষার ৪৪ দিনের মাথায় প্রকাশ পেল উচ্চমাধ্যমিকের ফল। ২০ জুন মার্কশিট দেওয়া হবে বলে জানানো হয়েছে। বেশ কিছু ওযেবসাইটে দেখা যাবে পরীক্ষার ফল (তার লিঙ্ক খবরের ভিতরেই দেওযা রয়েছে)। এবার প্রথম ১০-এ জায়গা করে নিয়েছেন ২৭২ জন, যা রেকর্ড। এবার তৃতীয় স্থান অধিকার করেছেন ৪ জন। তাঁরা হলেন, রোহিত সেন, পাঠ ভবন (কলকাতা), সোহম দাস, হুগলি কলেজিয়েট স্কুল, অভীক দাস, কাটোয়া কাশীরাম দাস ইনস্টিটিউট (পূর্ব বর্ধমান), পরিচয় পারি, জলচক নটেশ্বরী নেতাজি বিদ্যায়তন (পশ্চিম মেদিনীপুর। এঁরা সকলেই পেয়েছেন ৪৯৬।

http://wbresults.nic.in

www.exametc.com

http://wbchsc.nic.in

এ ছাড়া চতুর্থ হয়েছেন ৮ জন ৪৯৫ ও পঞ্চম হয়েছেন ১১ জন ৪৯৪ নম্বর নিয়ে। ওয়েব সাইট ছাড়াও রেজাল্ট জানা যাবে এসএমএস-এর মাধ্যমে। তার জন্য WB12 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর লিখে পাঠাতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এ ছাড়া www.exametc.com-তে আগে থেকে রেজিস্টার করলে ফল প্রকাশের সঙ্গে সঙ্গে এসএমএস চলে যাবে ফোনে। যাঁরা স্ক্রুটিনি করতে চাইবেন তাঁদের জন্য সময়সীমা বেধে দেওয়া হল ২০ থেকে ৫ জুলাই। তার মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle