যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য দেখতে গেলেন উপাচার্যকে, কথা বলে সন্তুষ্ট রাজ্যপাল

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য দেখতে গেলেন উপাচার্যকেযাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য দেখতে গেলেন উপাচার্যকে

জাস্ট দুনিয়া ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য দেখতে গেলেন উপাচার্যকে, হাসপাতালে। গত বৃহস্পতিবার রাত থেকে উপাচার্য সুরঞ্জন দাস ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। শনিবার সকালে তাঁকে দেখতে গিয়েছিলেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড়।

ওই দিন ক্যাম্পাসে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘিরে যখন ঘেরাও চলছে, তখন সুরঞ্জনবাবু সেখানে পুলিশ ডাকার অনুরোধ ফিরিয়ে দিয়েছেন। এমনকি উপাচার্যকে এমন মন্তব্য করতেও শোনা যায়, তিনি ইস্তফা দিতেও প্রস্তুত, কিন্তু পুলিশ ডাকবেন না। এর পর বাবুল-বিক্ষোভের সময় উপাচার্য মাটিতে পড়ে যান। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর পর ক্যাম্পাসে বাবুল-উদ্ধারে যান রাজ্যপাল জগদীপ। সঙ্গে যায় পুলিশও। এ দিন আচার্যকে উপাচার্য জানিয়েছেন, তিনি ক্যাম্পাসে পুলিশ দিয়ে গন্ডগোল সামলানোর পক্ষপাতী নন।

এই সংক্রান্ত  আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

এ দিন উপাচার্য এবং সহ-উপাচার্যকে দেখতে হাসপাতালে গিয়ে প্রায় ২৫ মিনিট তাঁদের সঙ্গে কথা বলেন। পরে রাজভবন থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, উপাচার্যের সঙ্গে কথা বলে রাজ্যপাল খুবই সন্তুষ্ট। উপাচার্য তাঁকে ইঙ্গিত দিয়েছেন, তিনি বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আচার্যের সাহায্য চান। আচার্যও তাঁকে জানান, বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে তিনি পড়ুয়া, শিক্ষক-শিক্ষিকা এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে আগ্রহী। উপাচার্য তাঁকে জানান, শিক্ষক-শিক্ষিকাদের বৈঠকের ব্যবস্থা তিনি করবেন।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)