মুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে খুশি রাজ্যপাল টুইট করলেন, ‘গণতন্ত্রে একসঙ্গেই এগোতে হয়’

মুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে খুশি রাজ্যপালমুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে খুশি রাজ্যপাল

জাস্ট দুনিয়া ডেস্ক: মুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে খুশি রাজ্যপাল জগদীপ ধনখড়। শনিবার সকালে টুইটারে সে কথা জানালেন রাজ্যপাল।

এ দিন সকালে টুইটারে রাজ্যপাল লিখলেন, ‘‘শিক্ষা ব্যবস্থায় উন্নতির জন্য আমার উদ্যোগের ফল ফলতে শুরু করল বোধহয়। ২৫ ডিসেম্বর আমার পাঠানো চিঠির জবাবে ২৬ ডিসেম্বর মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের শিক্ষামন্ত্রী বিষয়টি নিয়ে আলোচনা করবেন। আমি সে দিকেই তাকিয়ে আছি। গণতন্ত্রে আমাদের একসঙ্গে এগোতে হয়।’’


রাজ্যের আরও খবর পড়তে ক্লিক করুন

এত দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর সরকারের বিরুদ্ধে একাধিক বার মুখ কুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। শিক্ষাক্ষেত্রে সাম্প্রতিক পরিস্থিতির কথা জানিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন রাজ্যপাল। নবান্ন থেকে সেই চিঠির জবাব রাজভবনে এসেছে পরের দিনই। সেটাও টুইট করে জানালেন রাজ্যপাল। আর প্রশাসনিক সেই চিঠির কথা প্রকাশ্যে আনায় রাজ্যপালের উপর ক্ষুব্ধ হয়েছে তৃণমূল।

গত ২৫ ডিসেম্বর মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন রাজ্যপাল। ২৬ তারিখ মুখ্যমন্ত্রী সেই চিঠির জবাব দেন। রাজ্যপাল শিক্ষা প্রতিষ্ঠানগুলির ব্যাপারে কথা বলতে চেয়েছিলেন। মুখ্যমন্ত্রী চিঠি লিখে জানিয়ে দিয়েছেন, ওই চিঠি তিনি সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দেবেন। তার পর পার্থবাবু সুবিধে মতো রাজ্যপালের সঙ্গে কথা বলে নেবেন। রাজনৈতিক পর্যবক্ষেকদের মতে, মুখ্যমন্ত্রী যে চিঠির জবাব দিয়েছেন সে কথা প্রকাশ্যে জানিয়ে রাজ্যপাল অন্য বার্তা দিতে চাইলেন।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)