GD Birla School খুলছে সোমবার, সবার ক্লাসে অনুমতি নেই

GD Birla School

জাস্ট দুনিয়া ডেস্ক: সম্প্রতি GD Birla School নিয়ে অভিভাবক-স্কুল কর্তৃপক্ষের মধ্যে অশান্তি চরমে উঠেছিল। শেষ পর্যন্ত স্কুল খোলার সিদ্ধান্ত নিল স্কুল কর্তৃপক্ষ। শনিবার নোটিস দিয়ে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে সবাই ক্লাস করতে পারবে না সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। যাদের স্কুলের সম্পূর্ণ ফি দেওয়া রয়েছে তারাই ক্লাসে অংশ নিতে পারবে। এদিকে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় হতাশ হয়ে পড়ছেন ছাত্র-ছাত্রীরা। স্কুল বন্ধের কারণ নিয়েও সাময়িকভাবে হতভম্ব অবস্থা হয়েছিল অভিভাবকদের। ৪৮ ঘণ্টা পর পেড়িয়ে সুরাহা পাওয়া গেল।

জিডি বিড়লা ছাড়াও খুলছে শহরের আরও দুটো স্কুল। অশোক হল গার্লস ও মহাদেবী বিড়লা। কোভিড পরিস্থিতি কাটিয়ে বেশ কিছুদিন হল ছন্দে ফিরেছে রাজ্যের স্কুল-কলেজ। তবে সমস্যা দেখা দেয় বেশ কিছু স্কুলে। কারণ স্কুলের ফি বাকি থেকে যাওয়া। কোভিডের সময় যখন লকডাউন চলছিল তখনও স্কুলের ফি নিয়ে তৈরি হয়েছিল সমস্যা। তবে এই তিন স্কুল খোলায় স্বস্তি অভিভাবকদের মধ্যে। বাকিদের মতো স্কুলে যেতে পারবেন তাঁদের সন্তানরাও।

গত বৃহস্পতিবার একগুচ্ছ কারণ দেখিয়ে জিডি বিড়লা স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আগাম জানানো হয়নি অভিভাবকদের। সকালে স্কুলে গিয়ে দেখা যায় স্কুল বন্ধের নোটিস ঝুলছে। তখন বলা হয়েছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে স্কুল। ক্ষোভ তৈরি হয় অভিভাবকদের মধ্যে। ফি বৃদ্ধি নিয়েও প্রতিবাদ করেন অভিভাবকরা। তখনই শিক্ষকদের নিরপত্তার কারণ দেখিয়ে স্কুল বন্ধ করা হয়। তবে শেষ পর্যন্ত স্কুল খোলার সিদ্ধান্তে খুশি সবাই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)