Kolkata Weather ঘন কুয়াশায় ঢাকল কলকাতা-সহ গোটা রাজ্য

Kolkata Weather

জাস্ট দুনিয়া ব্যুরো: সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকল কলকাতা শহর (Kolkata Weather)। বৃষ্টির পূর্বাভাস ছিলই কিন্তু বৃষ্টি হয়নি। বেলা বাড়তেই কুয়াশা কেটে রোদের মুখও দেখা গেল। রবিবার থেকেই মেঘলা ছিল আকাশ। সোমবার সকালে সেটা এতটাই বেড়ে যায় যে দৃশ্যমানতা ৫০ মিটারেরও কম হয়ে যায়। যার ফলে ট্রেন, বিমান-সহ সরকপথেও যান চলাচল ব্যহত হয়। কলকাতা বিমান বন্দরে বিমান ওঠানামা ব্যহত হয়। বেশ কিছু বিমান ছাড়ার সময়ও পিছিয়ে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় ফেরি সার্ভিস। লোকাল ট্রেনের গতি কম থাকায় সব সেকশনেই দেড়িতে চলে। যার ফলে ভিড়ও ছিল।

তবে এই কুয়াশা বঙ্গে শীত ফিরিয়ে আনবে না বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। সকালে ঠান্ডা ঠান্ডা ভাব থাকলেও বেলা বাড়তেই তা উধাও হয়ে যায়। সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। কুয়াশার চাদরে ঢেকে ছিল কলকাতা ছাড়াও উত্তর ২৪পরগনা, হাওড়া।

এদিকে শনিবার থেকে উধাও হয়ে যাওয়া শীত আবার ফিরে আসে রবিবার রাতের দিকে। আবহাওয়ার এই ভোল বদল চলছেই। রবিবার রাতের দিকে ঠান্ডা ভাবটা ফেরায় শীত ফেরার আশা দেখা দেয়। এবার এমনটা বার বার হয়েছে। শীত যাই যাই করেও ফিরে এসেছে। তবে এবার আর শীত ফেরার সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতর জানিয়েছে, বসন্তে যেমন আবহাওয়া থাকে তেমনই থাকবে। হালকা ঠান্ডা ঠান্ডা অনুভূতি থাকলেও তা হবে উপভোগ্য। সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ২৮ ডিগ্রিতে। তবে আর বৃষ্টির সম্ভাবনা নেই আর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)