নেতাজিনগর কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ৩০টিরও বেশি ঘর

নেতাজিনগর কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

জাস্ট দুনিয়া ডেস্ক: নেতাজিনগর কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই ৩০টিরও বেশি ঘর। তবে ঘরপোড়ার সংখ্যা আরও বাড়তে পারে। আগুন নেভাতে গিয়ে জখম হন এক দমকলকর্মীও। কোনও প্রাণহানির খবর নেই।

বাইপাসের উপরে বেঙ্গল কেমিক্যালের কাছে পূর্বাশা আবাসনের পাশেই নেতাজিনগর কলোনি। ২২/১৯ ক্যানাল সার্কুলার রোডের ওই কলোনির বাসিন্দারা জানান, এ দিন সন্ধ্যা ছ’টা থেকে সওয়া ছ’টার মধ্যে কলোনিতে আগুন দেখা যায়। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে কলোনি-সহ গোটা এলাকায়। ভয় পেয়ে বহু মানুষ কলোনি ছেড়ে উঠে আসেন ইস্টার্ন বাইপাসে।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

কোনও মতে আগুন থেকে শেষ সম্বলটুকু বাঁচিয়ে বহু বাসিন্দাকেই দেখা যায় বাইপাসের উপরে জিনিসপত্র এনে জড়ো করতে। দমকলের ১৫টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে ফেলেন দমকলকর্মীরা। কিন্তু অপ্রশস্ত কলোনির রাস্তায় দমকলের ইঞ্জিন ঢোকার ক্ষেত্রে সমস্যা হওয়ায় আগুন নেভানোর কাজ করতে গিয়ে হিমশিম খান দমকলকর্মীরা।

অন্য দিকে কলোনি তো বটেই, বাইপাসের একটি অংশের বিদ্যুতের লাইন সাময়িক ভাবে বিচ্ছিন্ন থাকায় অন্ধকারে এক সময়ে আগুন নেভানোর কাজ করতে গিয়ে বেশ সমস্যায় পড়েন দমকলকর্মীরা। ওই অবস্থায় স্থানীয়েরা টর্চ, মোবাইলের আলো জ্বালিয়ে দমকলকর্মীদের সাহায্য করেন। যদিও স্থানীয় মানষেু র একাংশের অভিযোগ, দমকল ঘটনাস্থলে পৌঁছতে দেরি করেছে। প্রাথমিক ভাবে কলোনির লোকজন, স্থানীয় মানুষ এমনকি বাইপাসের সংলগ্ন দত্তাবাদের বস্তির বাসিন্দারাও আগুনে জল ঢালার কাজ শুরু করেন। তার জেরেই বিরাট বস্তির সর্বত্র আগুন ছড়িয়ে পড়তে পারেনি।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, দমকলমন্ত্রী সুজিত বসু এবং স্থানীয় বিধায়ক তথা ক্রেতা-সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে। পুরমন্ত্রী জানান, ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণ এবং অন্যান্য ব্যবস্থা করা হয়। পুড়ে যাওয়া ঘর কলকাতা পুরসভা মেরামত করে দেবে বলেও জানান ফিরহাদ।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)