Bardhaman Medical College-এর কোভিড বিভাগে আগুন

Bardhaman Medical College—প্রতীকী ছবি।

জাস্ট দুনিয়া ডেস্ক: গত দু’বছরে দেশের বিভিন্ন হাসপাতালে কোভিড বিভাগে আগুন লাগার ঘটনা ঘটেছে। এবার সেটাই হল Bardhaman Medical College-এ। সেখানে অগ্নিদগ্ধ হয়ে এক চিকিৎসাধীন রোগীর মৃত্যুর ঘটনাও ঘটেছে। মৃত সন্ধ্যা মণ্ডল পর্ব বর্ধমানের গলসির বাসিন্দা বলে জানা গিয়েছে। ৬০ বছরের এই বৃদ্ধা কোভিডের চিকিৎসার জন্যই ভর্তি ছিলেন হাসপাতালে। জানা গিয়েছে শনিবার ভোররাতে আগুন লাগে হাসপাতালে। সেখানে ভর্তি রুগীরাই প্রথমে আগুন দেখতে পান। তিনিই বাকিদের ঘুম ভাঙান। খবর ছড়িয়ে পড়লে হাসপাতাল কর্মীরাই আগুন নিয়ন্ত্রণে আনার কাজে নামেন। তাঁরাই আগুন নিয়ন্ত্রণে আনেন।

নিরাপত্তার গাফিলতির কারণেই যে এই আগুনের ঘটনা ঘটেছে তা মেনে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয় খবর পেয়ে। কলেজের তরফে তদন্তের জন্য ৫ সদস্যের কমিটি তৈরি করা হচ্ছে। কেন আগুন লাগল তা খতিয়ে দেখবে সেই কমিটি। অন্যদিকে স্থানীয় পুলিশের তরফেও শুরু হয়েছে তদন্ত। এদিকে মৃতার মেয়ের অভিযোগ তাঁদের ওই সময় ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। তাঁর দাবি তাঁদের ঢুকতে দিলে তাঁর মা-কে বাঁচানো যেত।

দমকল সেখানে পৌঁছনোর আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। তবে তাদের মত, শর্টসার্কিট থেকে আগুন লাগেনি। মনে করা হচ্ছে কোভিড ওয়ার্ডের ভিতরে কেউ আগুন ব্যবহার করেছিলেন। বেডের উপর দেশলাই আর লাইটার পাওয়া গিয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। তবে এখনই সেটা নিশ্চিত করে বলছে না দমকল।

তদন্তের পরই নিশ্চিত হওয়া যাবে আগুন লাগার কারণ। অন্য রোগীগের আত্মীয়রা হাসপাতালের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধেও অভিযোগ আনছেন। তাঁদের বক্তব্য সকলেই ঘুমোচ্ছিল। অনেক ডাকাডাকির পর তারা ওঠে। ভোর সাড়ে চারটের সময় আগুন লাগায় সকলেই প্রায় ঘুমোচ্ছিল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)