এবার ভুয়ো সিবিআই অফিসার, হাওড়ায় হদিশ শুভদীপ বন্দ্যোপাধ্যায়ের

এবার ভুয়ো সিবিআই অফিসার

জাস্ট দুনিয়া ব্যুরো: এবার ভুয়ো সিবিআই অফিসার-এর খোঁজ পেল পুলিশ। সিবিআই অফিসার সেজে দীর্ঘদিন ধরেই প্রতারণার ফাঁদ পেতেছিলেন হাওড়া চড়কডাঙার বাসিন্দা শুভদীপ বন্দ্যোপাধ্যায়। নিজেকে সিবিআই অফিসার পরিচয় দিয়ে চাকরী পাওয়ার লোভ দেখিয়ে মানুষের থেকে লাখ লাখ টাকা তুলে নিতেন। তার বিরুদ্ধে প্রথম অভিযোগটি করেন স্বয়ং তাঁর স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরেই এই ভুয়ো সিবিআই অফিসার সেজে কারবার চালিয়ে যাচ্ছেন। গত মে মাসে তাঁর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পুলিশের কাছে পৌঁছয় সে খবর। তাঁর স্ত্রী নয়না ঘোষাল, একই পাড়ায় থাকেন। কিন্তু ঘুণাক্ষরেও জানতে পারেননি। গত বছর বিয়ে হয় তাঁদের।

বিয়ের সময় তাঁদের বলা হয় শুভদীপ সিবিআই-এর অ্যাসিস্টেন্ট ডিরেক্টর। সব সময় নীলবাতি লাগানো গাড়ি নিয়েই ঘুরতেন তাই বিশ্বাস করে নেয় নয়নার বাড়ির লোকেরা।  চাকরীর সব কাগজপত্রও দেখিয়েছিল শুভদীপ। কিন্তু এক সঙ্গে থাকতে গেলে অনেক কিছুই সামনে চলে আসে। কিছুদিনের মধ্যেই শুভদীপের জালিয়াতির কথা জেনে যায় নয়না এবং তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। আইনি বিচ্ছেদও হয়ে গিয়েছে তাঁদের সম্প্রতি।

অভিযোগ এসেছে শুভদীপের বাবার তরফেও। তিনি জানিয়েছেন, ছেলে টাকার জন্য তাঁর উপরও অত্যাচার করত। অবসরের পর পাওয়া সব টাকা নিয়ে নিয়েছে ছেলে। তবে শুভদীপ এখনও পুলিশের হাতে আসেনি। পরিবারের তরফে জানানো হয়েছে তিনি রয়েছেন দিল্লিতে। শুভদীপ নিজেও মেনে নিয়েছেন তাঁর কুকর্মের কথা। ভুল করেছেন তা স্বীকারও করে নিয়েছেন। তিনি জানিয়েছেন, আত্মসমর্পণ করতে চান তিনি।

শুভদীপের পরিবার সূত্রে যা জানা যাচ্ছে, তিনি বেঙ্গালুরু থেকে বি টেক করেন। তাঁর পরিবারের সকলেই জানতেন তিনি বি টেকের পর কোনও বেসরকারি সংস্থায় কাজ করছেন। এর পর কোনওভাবে তাঁর সঙ্গে যোগাযোগ হয় আন্তরাজ্য প্রতারণা চক্রের। আর তার সঙ্গে ক্রমশ জড়িয়ে যান শুভদীপ। বিহারের লালন নামে এক ব্যক্তির মাধ্যমেই নাকি এই যোগ। তার পর থেকে গোটা দেশে চাকরী পাইয়ে দেওয়ার নাম করে চলতে থাকে প্রতারণা। লক্ষ লক্ষ টাকার প্রতারণা ইতিমধ্যেই করে ফেলেছেন শুভদীপ। ছেলের কৃতকর্মে লজ্জিত তাঁর মা-ও।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)