নিউটাউনে গুলির লড়াই, মৃত্যু ২ দুষ্কৃতীর, আহত ১ পুলিশ

নিউটাউনে গুলির লড়াই

জাস্ট দুনিয়া ব্যুরো: নিউটাউনে গুলির লড়াই-এ মৃত্যু হল দুই দুষ্কৃতীর। আহত হয়েছেন এক পুলিস কর্মী। তাঁর হাতে গুলি লেগেছে বলে খবর। বুধবার দুপুরে নিউটাউনের সাপুরজির আবাসনে হানা দেয় এসটিএফ-এর কর্তারা। সেখানেই বি ব্লকের পাঁচ তলার একটি ফ্ল্যাটে লুকিয়ে ছিল দুষ্কৃতিরা। পুলিশের আসার খবর পেয়েই উপর থেকে গুলি ছুড়তে শুরু করে তারা। পাল্টা গুলি চালায় পুলিশ। আপাতত পুরো আবাসনকে ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশ কমিশনার সুপ্রতীম সরকার।

জানা যাচ্ছে ভিনরাজ্য থেকে পালিয়ে এসে কলকাতায় গা ঢাকা দিয়েছিল এই দুষ্কৃতিরা। খোঁজ পেয়ে এই আবাসনে হানা দেয় এসটিএফ ও কলকাতা পুলিশের বিশাল বাহিনী। ছিল বিধাননগর পুলিশও। পুলিশ তাদের খোঁজে পৌঁছেছে খবর পেতেই গুলি করতে শুরু করে দুষ্কৃতীরা। সেই আবাসনের একটি ফ্ল্যাট কিছুদিন আগেই ভাড়া নিয়েছিল এই দুষ্কৃতীরা। সেই ফ্ল্যাট ঘিরে ফেরে পুলিশ। তখনই পাল্টা গুলি চালাতে বাধ্য হয় এসটিএফ। দীর্ঘক্ষণ চলে গুলির লড়াই। তার পর সব ঠান্ডা হয়ে যায়। কিন্তু পুলিশ ও এসটিএফ-এর ধারণা আবাসনের ভিতর লুকিয়ে রয়েছে আরও দুষ্কৃতি। সেই লক্ষ্যে তল্লাশি শুরু হয়।

জানা যাচ্ছে ভিনরাজ্য থেকে আসা এই দুষ্কৃতিরা মূলত আগ্নয়াস্ত্র চোরাচালানের সঙ্গে যুক্ত। সেই কারণেই এই রাজ্যে এসেছিল তারা। বিহার, বীরভূম হয়ে বাংলায় অস্ত্র পাচারের লক্ষ্যে পৌঁছেছিল তারা। যে দু’জন পুলিশের গুলিতে মারা গিয়েছে তাঁরা মনে করা হচ্ছে পঞ্জাব থেকে বাংলায় এসেছিল। পঞ্জাব-হরিয়ানা থেকে নিউটাউনের আবাসনে ঘাঁটি গাড়ার খবর পায় এসটিএফ ধৃত দুষ্কৃতীর কাছ থেকে। কয়েকদিন আগেই ধরা পড়ে এই গ্যাংয়ের কয়েকজন।

জানা যাচ্ছে যে দুই দুষ্কৃতীর মৃত্যু হয়েছে তাদের নাম জসপ্রীত জসসি ও জয়পাল ভুল্লার। ভুল্লারের বিরুদ্ধে পঞ্জাব পুলিশে খুনের অভিযোগ রয়েছে। সেই থেকেই এলাকা ছাড়া সে। কিন্তু কতদিন ধরে কলকাতার এই অভিজাত আবাসনে তারা ঘাঁটি গেড়েছিল বা তাদের এই জাল বাংলায় কতদূর পর্যন্ত বিস্তৃত হয়েছে তা খতিয়ে দেখছে এসটিএফ। আরও কেউ অন্য কোথায় রয়েছে কিনা সেটাও খোঁজ করা হচ্ছে। এই আবাসনে থাকা লোকদের বাইরে যেতে আপাতত না করা হয়েছে।

নিউটাউনে গুলির লড়াই নতুন করে কলকাতার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। যদিও পশ্চিমবঙ্গ তথা কলকাতা শহরে এমন ঘটনা নজিরবিহীন। অতীতে এমন ঘটনা কবে ঘটেছিল মনে করতে পারছেন না কেউই।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)