Eid রিজওয়ানুরের বাড়িতে মমতা-অভিষেক ঈদের দিনে

Eid

জাস্ট দুনিয়া ডেস্ক: Eid রিজওয়ানুর রহমানের বাড়িতে ঈদের দিন সকালে গেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালে হঠাৎ কেন মুখ্যমন্ত্রী গিয়ে রিজওয়ানুরের মায়ের সঙ্গে দেখা করলেন, তার কোনও ব্যাখ্যা তৃণমূল সূত্রে মেলেনি।

২০০৭ সালের ২১ সেপ্টেম্বর রেল লাইনের ধার থেকে উদ্ধার হয় রিজওয়ানুরের মৃতদেহ। ওই যুবককে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া হয় বলে কড়েয়া থানায় এফআইআর দায়ের করেন তাঁর মা ও দাদা। অভিযোগ জানান, রিজওয়ানুরের বান্ধবীর বাবা, কাকা ও তাঁদের পরিবারের এক সদস্যের বিরুদ্ধে। কলকাতা পুলিশের এক ডেপুটি কমিশনার-সহ তিন জন এবং রিজওয়ানুরের প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধেও অভিযোগ জানান তাঁর পরিবারের লোকজন।

রিজওয়ানুরের মৃত্যু নিয়ে তোলপাড় হয় বাংলা। লাক্স কোজি কোম্পানির মালিক অশোক টোডির মেয়ে প্রিয়াঙ্কার সঙ্গে গরিব ঘরের ভিন্‌ধর্মী রিজের বিয়ে টোডি পরিবার মেনে নেয়নি বলে অভিযোগ ওঠে। রিজের ঘর থেকে বাপের বাড়ি ফিরে যান প্রিয়াঙ্কা। যোগাযোগ বন্ধ করে দেন রিজের সঙ্গে। ওই বছরের ২১ সেপ্টেম্বর পাতিপুকুরে রেললাইনের ধারে রিজওয়ানুরের দেহ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে আন্দোলনে নামেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তে নেমে অশোক, তাঁর ভাই প্রদীপ টোডি-সহ কয়েক জনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে চার্জশিট দেয় সিবিআই। মামলাটি সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। সেখানে ওই মামলায় খুনের অভিযোগ থেকে অব্যাহতি পান অশোক।

রিজ মামলায় রেল পুলিশের যে-অফিসার প্রথম তদন্তকারী অফিসার ছিলেন, ২০০৯ সালে রহস্যজনক ভাবে খুন হয়ে যান তিনি। রিজের ভাই রুকবানুর পরে তৃণমূলের টিকিটে দাঁড়িয়ে জিতে বিধায়ক হন। আর টোডি পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, প্রিয়াঙ্কা এখন বিদেশে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)