ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন আগামিকাল, আপাতত সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম

ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনইস্ট-ওয়েস্ট মেট্রো

জাস্ট দুনিয়া ডেস্ক: ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন আগামিকাল বৃহস্পতিবার, আপাতত সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চলবে। তবে, বৃহস্পতিবার যাত্রী পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও, সরকারি ভাবে যাত্রীদের জন্য মেট্রো খুলে দেওয়া হবে তার পরের দিন অর্থাৎ শুক্রবার।

বৃহস্পতিবার সল্টলেকে সেক্টর ফাইভে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবার উদ্বোধনী অনুষ্ঠান সাধারণ মানুষকে দেখানোর জন্য পর্যাপ্ত সংখ্যক এলইডি পর্দার ব্যবস্থা থাকবে। তবে সে দিন সাধারণ যাত্রীদের সরাসরি মেট্রো স্টেশনে ঢোকার কোনও ব্যবস্থা থাকছে না। আঁটোসাঁটো নিরাপত্তায় মোড়া থাকবে স্টেশন।


আরও খবর পড়তে ক্লিক করুন

মেট্রো সূত্রে খবর, রেলমন্ত্রী পিযূষ গয়াল সেক্টর ফাইভ স্টেশনে পতাকা দেখিয়ে মেট্রোর যাত্রা সূচনা করবেন। ইতিমধ্যেই মেট্রোর শীর্ষ কর্তারা যাবতীয় প্রস্তুতি এক দফা খতিয়ে দেখেছেন। তার পরেও সব কিছু ত্রুটিমুক্ত রাখতে সোমবার সকাল থেকে ফের পরীক্ষামূলক ভাবে ট্রেন চালানো হয়। চূড়ান্ত উদ্বোধনের আগে মঙ্গলবার রাতে ফের যাবতীয় প্রস্তুতির এক দফা মহড়া দেন মেট্রো কর্তৃপক্ষ।

যাত্রী পরিষেবা শুরু করার আগে বিভিন্ন স্টেশনে কেমন ভিড় হতে পারে এবং স্টেশনগুলিতে কী ধরনের পার্কিং পরিকাঠামো রয়েছে, সে সম্পর্কে বিধাননগর কমিশনারেটকে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। পরিষেবা শুরুর পরে যাত্রীদের যাতে সল্টলেকের মধ্যে নির্দিষ্ট জায়গায় রাস্তা পারাপার করতে অসুবিধা না হয়, তা দেখার জন্য বিধাননগর প্রশাসনের সঙ্গে যাবতীয় সমন্বয় রাখছেন মেট্রো কর্তৃপক্ষ।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)